সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

দাবি পূরণে সরকারের পক্ষ থেকে আশ্বাস পাওয়ায় সিলেটে ডাকা পরিবহন ধর্মঘট স্থগিত করেছে পরিবহন শ্রমিক ফেডারেশন।

সোমবার রাতে সিলেট বিভাগীয় কমিশনারের সঙ্গে বৈঠক শেষে ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবু সরকার।

রাত সাড়ে ৯টার দিকে এই পরিবহন শ্রমিক নেতা বলেন, বিভাগীয় কমিশনারের আশ্বাসের ভিত্তিতে আমরা ৫ জানুয়ারি পর্যন্ত ধর্মঘট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি। এই সময়ের মধ্যে আমাদের দাবি পূরণ না হলে আবার ধর্মঘট ডাকা হবে।

এর আগে সন্ধ্যা ৭টায় ফেডারেশন নেতাদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন সিলেটের নতুন বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান। এতে প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

পাঁচ দফা দাবিতে রবিবার এই ধর্মঘট আহ্বান করে পরিবহন শ্রমিক ফেডারেশন। সোমবার সকাল থেকে সিলেটে শুরু হয় এই ধর্মঘট। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রী সাধারণ।

শ্রমিকদের দাবিগুলো হচ্ছে সিলেট জেলা অটোটেম্পু, অটোরিকশা চালক শ্রমিক জোট (রেজি নং: ২০৯৭)-এর ত্রি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা, ‘প্রহসনের নির্বাচন’ ও ‘বিনা প্রতিদ্ধন্ধিতায়’ ঘোষিত কমিটি বাতিল করা ও মনোনয়ন ফি বাবত আদায়কৃত সকল টাকা ফেরত প্রদান, সিলেটের আঞ্চলিক শ্রম দপ্তরের উপপরিচালককে প্রত্যাহার, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন (রেজি নং: বি-১৪১৮) নেতাদের ওপর দায়েরকৃত মামলাসমূহ প্রত্যাহার, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানি বন্ধ, মেয়াদ উত্তীর্ণ শেরপুর, শেওলা, লামাকাজী, শাহপরাণ ও ফেঞ্চুগঞ্জ সেতু থেকে টোল আদায় বন্ধ এবং চৌহাট্টাসহ নগরীর বিভিন্ন স্থানে কার, মাইক্রোবাস, লেগুনা, সিএনজি অটোরিকশসহ সবধরনের গাড়ির পার্কিং ব্যবস্থা করা।