কিশোরগঞ্জ ও ফেনীতে হোম কোয়ারেন্টাইনে ৪৩ জন

অনলাইন ডেস্ক: কিশোরগঞ্জ ও ফেনীতে বিদেশ ফেরত ৪৩ জন  করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারে এমন সন্দেহেকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে । এর মধ্যে কিশোরগঞ্জে ৩৪ জন, যার মধ্যে নারী ২ জন আর ফেনীতে ৯ জন।  

গত রবিবার বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত ৩ জন সনাক্ত হওয়ার পর সারাদেশের ন্যায় ভৈরব ও ফেনীতেও করোনা ভাইরাস প্রতিরোধে নানা পদক্ষেপ নেয়া হয়েছে। ভৈরবে  প্রথমে ১১ জন কে হোম কোয়ারেন্টাইনে রাখা হয় এবং পরের দিন মঙ্গলবার আরো ১৩ জন ও বুধবার আরো ১০ জন কে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।

বাড়ির পৃথক কক্ষে নিবীড় পর্যবেক্ষণে রাখার ব্যবস্থা করে দিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স । সেখানে তারা কমপক্ষে ১৪ দিন অবস্থান করবেন। ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে পর্যবেক্ষণে থাকা অবস্থায় বাহিরে চলাচল এবং পরিবারের সদস্যদের সঙ্গে মেলামেশা করতে নিষেধ করা হয়েছে।

ভৈরব উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির পক্ষ থেকে ৫০ শয্যা বিশিষ্ট একটি আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, হাসপাতাল কর্তৃপক্ষ করোনা ভাইরান নিয়ে সতর্ক এবং সক্রিয় রয়েছে।

অপরদিকে ফেনীতে সদ্য বিদেশ ফেরত নয়জনকে তাদের নিজ নিজ বাড়িতে ‘হোম কোয়ারেন্টাইনে’ রাখা হয়েছে।

ফেনী জেলার সিভিল সার্জন সাজ্জাদ হোসেন জানান, গত দুই দিনে জেলায় বিদেশ থেকে আসা নয়জনকে তাদের নিজেদের বাড়িতে ‘হোম কোয়ারেন্টাইনে’ রাখা হয়েছে।  তাদের ১৪ দিন পর্যবেক্ষণে থাকতে হবে। আর পর্যবেক্ষণে থাকা নয়জনের মধ্যে ছয়জন ইতালি থেকে, দুজন মধ্যপ্রাচ্য থেকে ও একজন চীন থেকে দেশে ফিরেছেন।