রাস্তায় বাস কম, যাত্রীদের ভোগান্তি

ভোক্তাকন্ঠ ডেস্ক:  সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে রাজধানীর রাস্তায় কমেছে বাসের সংখ্যা। অন্যান্য দিনের তুলনায় রোববার (৫ ডিসেম্বর) রাজধানীর বিভিন্ন এলাকার রাস্তায় বাসের সংখ্যা কম লক্ষ্য করা গেছে।

এতে ভোগান্তি বেড়েছে সাধারণ মানুষের।
সকাল থেকে রাজধানীর যাত্রাবাড়ী, গুলিস্তান, শাহবাগ এলাকায় খুব অল্প সংখ্যক যানবাহন দেখা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছু বেড়েছে যানবাহনের সংখ্যা। আর গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে রাস্তায় যানজট সৃষ্টি হওয়ায় সাধারণ মানুষের ভোগান্তিও হয়েছে বেশ।

এ প্রসঙ্গে যাত্রাবাড়ী বাসস্ট্যান্ডে এক যাত্রী বলেন, গণপরিবহন কম থাকলে বা বন্ধ হলে সব থেকে বেশি ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। বাসে যেখানে ভাড়া ১০ টাকা, রিকশায় গেলে ৭০ টাকা। সিএনজি নিলে ১২০ টাকা। অনেকক্ষণ দাঁড়িয়েও নির্দিষ্ট গন্তব্যের বাসের দেখা পাচ্ছি না। আজকে কেন জানি বাস কম রাস্তায়। এর ওপর আবার বৃষ্টি। খুবই অস্বস্তিকর একটা পরিবেশ।

আরেক এক যাত্রী বলেন, বৃষ্টি মাথায় নিয়েই অনেকক্ষণ ধরে দাঁড়িয়ে আছি বাসের জন্য। হেঁটে অনেকটা পথও এসেছি। আধা ঘণ্টা দাঁড়িয়ে থাকার পর একটা বাস পাওয়া গেলেও তাতে ঝুলে ঝুলে যাত্রা করা ছাড়া উপায় ছিল না। তাই পরের বাসের জন্য অপেক্ষা করছি। অন্যদিন এমনটা হয় না। আজ কেন জানি রাস্তায় বাসের সংখ্যা কম।

এদিকে গণপরিবহনে কর্মরত বিভিন্ন ব্যক্তির সঙ্গে কথ বলে জানা গেছে, কোনো নির্দিষ্ট কারণ নয়, বরং শিক্ষার্থীদের আন্দোলন ও সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণেই অনেকেই পরিবহন নিয়ে সড়কে বের হননি। তবে বেলা বাড়লে সড়কে গাড়ির সংখ্যাও বাড়বে ধীরে ধীরে।