করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে শিবচরে দোকানপাট-গণপরিবহন বন্ধ

অনলাইন ডেস্ক: নভেল করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মাদারীপুরের শিবচর উপজেলায় আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে ওষুধ, কাঁচামাল ও মুদি দোকান বাদে সব ধরনের দোকানপাট ও গণপরিবহন বন্ধের ঘোষণা দিয়েছে উপজেলা প্রশাসন।

উপজেলা পরিষদ সভাকক্ষে আজ বিকেল সাড়ে ৩টায় এই আলোচনা সভার আয়োজন করে শিবচর উপজেলা প্রশাসন। উপজেলাবাসীকে করোনাভাইরাস থেকে মুক্ত রাখতে এই সভার আয়োজন করা হয়।

সভায় জানানো হয়, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে শিবচর উপজেলার বাজারগুলোর মানুষের নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ব্যতীত সকল দোকান বন্ধ থাকবে। সব ধরনের গণজমায়েতের স্থান, বিয়ে, মাহফিল, রাজনৈতিক সমাবেশ, ধর্মীয় অনুষ্ঠান বন্ধ থাকবে এবং সব ধরনের গণপরিবহন, সিএনজি নসিমন, করিমনসহ যান চলাচল বন্ধ থাকবে।

শিবচরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সামাসুদ্দিন খান, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন খান, শিবচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সেলিম, সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মো. আবির হোসেন প্রমুখ।

সভায় আসাদুজ্জামান বলেন, ‘শিবচর উপজেলায় সদ্য বিদেশ থেকে প্রায় ছয়শত চৌষট্টি জন মানুষ এসেছে। এদের প্রত্যেকেই ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করতে হবে। আপনাদের আশপাশে সদ্য বিদেশ ফেরত কোনো ব্যক্তি থাকলে উপজেলা প্রশাসন অথবা স্বাস্থ্য অধিদপ্তরের হটলাইন নম্বরে ফোন করবেন। এছাড়াও করোনাভাইরাস মোকাবিলায় সরকার ব্যাপক প্রস্তুতি গ্রহণ করছেন।’

তিনি আরও বলেন, জরুরি প্রয়োজন ছাড়া গণপরিবহন এড়িয়ে চলুন। বাসার বাইরে গেলে মাস্ক ব্যবহার করুন। নিজে সতর্ক থাকুন অপরকে সতর্ক করুন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মাদারীপুরের শিবচর উপজেলায় বৃহস্পতিবার সন্ধ্যা থেকে সকল বাজারের ওষুধ, কাঁচামাল, মুদি দোকান বাদে সকল দোকানপাট ও গণপরিবহন বন্ধ থাকবে। তবে লকডাউনের বিষয় এখনো আমরা কোনো নির্দেশনা পাইনি।’