রাজধানীর  বিভিন্ন সড়কেতীব্র যানজট, ভোগান্তিতে চাকরিজীবীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা:

আগামীকাল বিজয় দিবস, এরপর শুক্র-শনি সরকারি কর্মকর্তাদের সাপ্তাহিক ছুটি। সবমিলে ৩ দিনের ছুটি। অপরদিকে এইচএসসি ও সমমানের পরীক্ষার কারণে অন্যান্য দিনের তুলনায় আজ বেশি ব্যস্ত রাজধানী ঢাকা। ফলে বেশি ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থী এবং অফসগামী চাকরিজীবীরা।

বুধবার সপ্তাহের শেষ কার্যদিবসে রাজধানীর বিভিন্ন সড়কে সকাল থেকেই যানজট দেখা গেছে। অন্যান্য দিনের তুলনায় সড়কগুলোতে গাড়ি এবং মানুষের সংখ্যা বেশি।

বাস চালকদের সঙ্গে কথা বলে রাজধানীর বিভিন্ন সড়কের যানজটের খবর পাওয়া গেছে। আজিমপুর থেকে শাহবাগ, ফার্মগেট, মহাখালী, গুলশান হয়ে উত্তর বাড্ডা পর্যন্ত আসা দেওয়ান বাসের চালক হাবিবুর রহমান বলেন, শাহবাগ থেকে ফার্মগেট পর্যন্ত সড়কে তীব্র যানজট আছে। সেইসঙ্গে বিজয় সরণি থেকে মহাখালী। এদিকে এসে লিংক রোড থেকে উত্তর বাড্ডা পুরো সড়ক জুড়েই যানজট।

রবরব বাসের চালক আব্দুল আওয়ালও জানালেন বনানী থেকে মহাখালী পর্যন্ত তীব্র যানজটের কথা। যে কারণে গাড়ি সিগন্যালে আটকে আছে। গাড়ি চললেও তা ধীরগতিতে চলছে।

উত্তরা থেকে বিমানবন্দর সড়ক, খিলক্ষেত, কুড়িল, প্রগতি সরণি হয়ে রামপুরা ব্রিজ পর্যন্ত আসা রাইদা বাসের যাত্রী সিদ্দিকুর রহমান বলেন, সকাল থেকে সড়কে যেমন মানুষের সংখ্যা বেশি, যানবাহনও অনেক বেশি। পুরো সড়ক জুড়েই গাড়িগুলোর ধীরগতি ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটের মাত্রাও বাড়ছে।

তিনি বলেন, আজ আবার এইচএসসি পরীক্ষাও আছে। যার ফলে অভিভাবকরা শিক্ষার্থীদের নিয়ে বের হচ্ছেন সঙ্গে। পরীক্ষার্থীদেরও যানজটের কবলে পড়তে হচ্ছে।

এদিকে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ঢাকায় আসছেন আজ। তিনিসহ মহান বিজয় দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আমন্ত্রিত অতিথিদের চলাচল নির্বিঘ্ন ও নিরাপত্তা নিশ্চিত করতে বন্ধ থাকবে রাজধানীর অনেক সড়ক।