নিত্যপ্রয়োজনীয় পণ্য বেশি দামে বিক্রি করায় ১১ জেলায় ২৯১ ব্যবসায়ীকে জরিমানা

অনলাইন ডেস্কঃ দেশজুড়ে করোনা ভাইরাসের আতংকজনক পরিস্থিতির সুযোগে,বেশি দামে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করায় গত বৃহস্পতিবার থেকে গতকাল শনিবার পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত দক্ষিণাঞ্চলের ১১ জেলায় ২৯১ জন ব্যবসায়ীকে ২৫ লাখ ১৭ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। করোনাভাইরাস আতংক পুঁজি করে ব্যবসায়ীরা বেশি দামে এই সব নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করছেন বলে অভিযোগ পাওয়া যায়।

চাল ডাল সহ নিত্যপ্রয়োজনীয় পন্য বেশি দামে বিক্রি করায় ফরিদপুরের ৫৮ ব্যবসায়ী ও প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় ৫৮ টি ব্যবসায়ী ও প্রতিষ্ঠানকে ৪ লাখ ৫৮ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে। 

বেশি দামে সার্জিকাল ও সাধারন মাস্ক বিক্রি করায় বরিশালের ৩ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এদিকে মূল্যতালিকা না থাকা, অধিক দামে পণ্য বিক্রি করায় দুটি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা এবং ওষুধের দাম  নির্ধারিত দামের চেয়ে বেশি রাখায় একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গৌরনদীতে চাল, পেঁয়াজ, মরিচবেশিদামে বিক্রি করায় ১২ টি ব্যাবসায়ীকে ১ লাখ ১৮ হাজার টাকা ও আগৈলঝাড়া উপজেলায় বেশি দামে পেঁয়াজ ও চাল বিক্রি করায় তিন ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সাতক্ষীরায় ভ্রাম্যমাণ আদালত ৪৫টি অভিযান চালিয়েছেন। অভিযানে নিত্যপ্রয়োজনীয় পণ্য বেশি দামে বিক্রি করায় ২ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পটুয়াখালীতে নিউমার্কেটসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২০ জন ব্যবসায়ী ১ লাখ ৩৬ হাজার টাকা জরিমানা করা হয়।এছাড়া অভিযানে  বাউফলে চারজন ব্যবসায়ীকে ২ লাখ টাকা, দুমকি উপজেলায় ৩ ব্যবসায়ীকে ১০ হাজার টাকা এবং দশমিনায় ১৩ ব্যবসায়ীকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ভোলায় ৮০ জন ব্যবসায়ীকে ৯ লাখ ২৮ হাজার চুয়াডাঙ্গায় চার ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা, চুয়াডাঙ্গায় চার ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা, বরগুনার আমতলীতে তিনটি প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা, পিরোজপুর সদর, নেছারাবাদ ও মঠবাড়িয়া উপজেলায় ১৭টি ব্যবসাপ্রতিষ্ঠানকে ৯৬ হাজার টাকা ও রাজবাড়ীর গোয়ালন্দে দুটি ব্যবসাপ্রতিষ্ঠানকে সাড়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।