রাজধানীর ১১ টি কাঁচাবাজারে ও বিভিন্ন সুপার শপে দিনব্যাপী তদারকিমূলক অভিযান

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: মাছ-মাংসসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যে মূল্য কারসাজি, পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ না করা, পণ্যের মোড়কে মূল্য উল্লেখ না করা, মুল্যতালিকা প্রদর্শন না, নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় করায় রাজধানীর একাধিক প্রতিষ্ঠানকে জরিমানা ও সতর্কীকরণ।

এছাড়াও শহরের বিভিন্ন এলাকায় টিসিবি কর্তৃক খোলাবাজারে ট্রাকে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রম তদারকি করা হয়।

আজ বুধবার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের নির্দেশনায় ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ার এর পরিচালনায় ভোক্তা অধিদপ্তরের ৫টি টিম ও অধিদপ্তরের কর্মকর্তার সমন্বয়ে বাণিজ্য মন্ত্রনালয়ের ৩ টি মনিটরিং টিম ঢাকা মহানগরীর ১১ টি বাজার সহ বিভিন্ন সুপার শপ, শিশুখাদ্য, সার্জিকেল মাস্ক, হ্যান্ড সেনিটাইজার এর পাইকারী প্রতিষ্ঠানে দিনব্যাপী অভিযান পরিচালনা করে ৯টি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৪৮ হাজার টাকা জরিমানা করে।

রাজধানীর হাতিরপুল বাজার, নিউমার্কেট কাঁচাবাজার, মোহাম্মদপুর কৃষি মার্কেট, মোহাম্মদপুর হাউজিং কাঁচাবাজার, ঝিগাতলা কাঁচাবাজার, রায়ের বাজার, জাফরা বাজার, খিলগাঁও রেলগেইট কাঁচাবাজার, এজিবি কলোনী কাঁচাবাজার ও ফকিরাপুল কাঁচাবাজারে অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযানসমূহে নেতৃত্ব প্রদান করেন উপ-পরিচালক জনাব মোঃ মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও সহকারি পরিচালক জনাব মোঃ মাগফুর রহমান।
বাণিজ্য মন্ত্রণালয়ের মনিটরিং টিমে তদারকি করেন অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব আব্দুল জব্বার মন্ডল, জনাব প্রণব কুমার প্রামাণিক।

অভিযান শেষে অধিদপ্তর থেকে ভোক্তাদের উদ্দেশ্যে জানানো হয়, ভোক্তারা যাতে আতঙ্কিত হয়ে অতিরিক্ত পণ্য ক্রয় করে মজুদ না করে। এছাড়াও ব্যবসায়ীদের দায়িত্বশীল আচরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয় এবং কোন একক ব্যক্তির নিকট অতিরিক্ত পরিমাণে কোন পণ্য বিক্রয়ের জন্য নিরুৎসাহিত করা হয়।

অভিযানে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ সহযোগিতা করেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়।