রাজধানীতে তদারকিমূলক অভিযান, খাদ্য অধিদপ্তরের ট্রাক সেলকে জরিমানা

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: রাজধানীর যাত্রাবাড়ী ও মতিঝিল থানার বিভিন্ন বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করেন বাণিজ্য মন্ত্রণালয়।

আজ বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত অভিযানটির নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব মোঃ আবদুল জব্বার মন্ডল।

এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা এবং মূল্য তালিকায় প্রদর্শিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার আইনে যাত্রাবাড়ীর মারুফ রাইস এজেন্সিকে ১০ হাজার টাকা, করিম রাইস এজেন্সিকে ১০ হাজার টাকা, দিদার রাইস এজেন্সিকে ১০ হাজার টাকা, হাকিমের আড়তকে ১ হাজার টাকা, এবং মতিঝিল থানাধীন এজিবি কলোনির পাশে খাদ্য অধিদপ্তরের ও এম এস চাল-আটা বিক্রয়ে প্রতারণার অভিযোগে বাবুল শিকদারের ট্রাক সেলকে ২ হাজার টাকাসহ ৫ প্রতিষ্ঠানকে সর্বমোট ৩৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এসময় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে হ্যান্ড মাইকে চাল, ডাল, পেঁয়াজ, রসুন, আদাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা এবং প্রদর্শিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে এসব পণ্য বিক্রয় না করার জন্য অনুরোধ জানানো হয়।

উক্ত অভিযানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয় ও সিটি করপোরেশনের প্রতিনিধি সহায়তা প্রদান করেন।

এসময় কোন পণ্য বা সেবা গ্রহণ করে প্রতারিত হলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের হট লাইনে ১৬১২১ অভিযোগ দায়ের করার জন্য অনুরোধ জানান সহকারী পরিচালক মোঃ আবদুল জব্বার মন্ডল এবং জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবেও বলে তিনি জানান।