করোনায় অতিরিক্ত লাভ থেকে বিরত থাকতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান ভোক্তা অধিদপ্তরের

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: রাজধানীর জুরাইন বালুর মাঠ কাঁচাবাজার, ধলপুর কাঁচাবাজার এবং মানিকনগর কাঁচাবাজারে অভিযান পরিচালনা করেন বাণিজ্য মন্ত্রণালয়ের মনিটরিং টিম।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহার নির্দেশনায়  সহকারী পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার মন্ডলের নেতৃত্বে অভিযানটি পরিচালনা করা হয়।

অভিযানে চাল, ডাল, আটা, ময়দা, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করার অপরাধে ১টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

অভিযান শেষে জনাব মোঃ আব্দুল জব্বার মন্ডল জানান, আমাদের পক্ষ থেকে প্রত্যেক অভিযানে হ্যান্ডমাইকে চাল, ডাল, রসুন, আদা, পেঁয়াজ, মরিচসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শণ করা, প্রদর্শণকৃত মূল্য অপেক্ষা অধিক মূল্যে উক্ত পণ্য বিক্রয় না করা এবং করোনাকে কেন্দ্র করে অতিরিক্ত মুনাফা লাভ থেকে বিরত থাকার জন্য ব্যবসায়ীদের প্রতি উদাত্ত আহ্বান জানানো হচ্ছে। টিসিবি ও খাদ্য অধিদপ্তর কর্তৃক (ট্রাক সেল) ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রম নিয়মিত তদারকি করা হচ্ছে।

তিনি আরো জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে।

এছাড়া মাস্ক ব্যবহারে উব্দুদ্ধকরণ উপলক্ষে উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে মাননীয় বাণিজ্য মন্ত্রী মহোদয় কর্তৃক সরবরাহকৃত ২০০০ মাস্ক উপস্থিত ভোক্তা, ব্যবসায়ী ও পথচারীদের মাঝে বিতরণ করা হয়।