দেশে করোনায় নতুন আক্রান্ত ২, সর্বমোট ৫৬

অনলাইন ডেস্ক: দেশে নতুন করে আরো দুই জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এই নিয়ে মোট ৫৬ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেলো। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি।

সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এই সব তথ্য জানানো হয়। আইইডিসিআরএর পক্ষ্যে ব্রিফ করেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) হাবিবুর রহমান । সঙ্গে ছিলেন সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহিদুল্লাহ।

আক্রান্তদের মধ্যে দুজনই পুরুষ। একজনের বয়স ৩০ থেকে ৪০ এর মধ্যে। আরেকজনের ৭০ থেকে ৮০।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে  আরও পাঁচজনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। এ নিয়ে মোট আইসোলেশনে আছেন ৭৮ জন।

হাবিবুর রহমান বলেন, গত ২৪ ঘণ্টায় ১৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে দুইজনের শরীরে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে।

হাবিবুর রহমান আরো বলেন, দেশের প্রতিটি উপজেলা থেকে কমপক্ষে দুজনের নমুনা পরীক্ষা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। আজ সারা দেশ থেকে এক হাজার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে বলে আমরা আশা করছি।’

এদিকে ব্রিগেডিয়ার জেনারেল মো. শহীদুল্লাহ জানান , বিদেশ থেকে দেড় লাখ এন-৯৫ মাস্ক আনার বিষয়টি প্রক্রিয়াধীন আছে। এগুলো আসার পর বিশেষায়িত হাসপাতালে দেওয়া হবে।

সাংবাদিক দের এক প্রশ্নের উত্তরে হাবিবুর রহমান বলেন,রাজধানী সহ সারাদেশেই পরীক্ষাকেন্দ্রের সংখ্যা বাড়ানো হয়েছে।ঢাকায় ছয়টি আর ঢাকার বাইরে আরো ৪ টি  প্রতিষ্ঠানে নমুনা পরীক্ষা শুরু হয়েছে।বেশ কিছু প্রতিষ্ঠানে পিসিআর মেশিন স্থাপনের কাজ চলছে ।খুব শিগগিরই এগুলোতে কাজ শুরু হবে।

উল্ল্যেখ্য যে, দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৫৬ জন । এর মধ্যে ছয়জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন।আর এক হাজার ৯০০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।