ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২৩ হাজার টাকা জরিমানা

ভোক্তাকন্ঠ ডেস্ক: করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে জনস্বার্থে স্বাস্থ্যবিধি অনুসরণসহ সরকারি নির্দেশনাসমূহ সুষ্ঠুভাবে বাস্তবায়ন করতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এ অভিযানে কিছু হোটেল ও রেস্তোরাঁর ট্রেড লাইসেন্স না থাকার কারণে ১০টি মামলায় ২৩ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

বুধবার (১৯ জানুয়ারি) রাজধানীর মিরপুর-১ বৈশাখী সুপার মার্কেট ও খিলক্ষেত বাজার সংলগ্ন এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবেদ আলী (অঞ্চল-৪) এবং জুলকার নায়ন (অঞ্চল-১)।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের তথ্য কর্মকর্তা পিয়াল হাসান বলেন, স্বাস্থ্যবিধি অনুসরণসহ সরকারি নির্দেশনাসমূহ সুষ্ঠুভাবে বাস্তবায়নে একটি অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৯০টির বেশি রেস্তোরাঁ ও দোকানপাট পরিদর্শন করা হয়। এ সময় বেশ কিছু হোটেল ও রেস্তোরাঁর ট্রেড লাইসেন্স না থাকার কারণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১০টি মামলায় ২৩ হাজার ৩শ টাকা জরিমানা আদায় করা হয়েছে। অন্যদিকে জনসচেতনতা বাড়াতে সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করে ভ্রাম্যমাণ আদালত।