করোনার ঝুঁকির মাঝেই কর্মস্থলে ছুটছে মানুষ।

অনলাইন ডেস্ক: রোববার থেকে আবার চালুু হচ্ছে দেশের পোশাক কারখানা। আর তাতেই করোনা ঝুঁকি নিয়ে বিভিন্ন অঞ্চলের মানুষ ছুটছে কর্মস্থল অভিমুখে। আজ শনিবার সকাল থেকেই ফেরিঘাটে ও বাস টার্মিনাল গুলোতে প্রচুর ভিড় দেখা যায়।

করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে সরকার গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করে। পরে ছুটির মেয়াদ বাড়ে ১১ এপ্রিল পর্যন্ত। সাধারণ মানুষ যাতে বিনা প্রয়োজনে বাড়ির বাইরে না যায় সেজন্য চলছে প্রশাসন, পুলিশে-সেনা বাহিনীর বিশেষ কার্যক্রম ও অভিযান।

আজিজুর রহমান নামের এক টেক্সটাইল মিলের কর্মকর্তা জানান  ‘রোববার থেকে অফিস খোলা। কর্তৃপক্ষের নির্দেশ মতে আজ (শনিবার) ঢাকায় পৌঁছাতে হবে। উপায় নাই, বাধ্য হয়ে এভাবে জীবনের ঝুঁকি নিয়ে রওনা হয়েছি। সবচেয়ে বড় কথা হলো দেশে করোনাভাইরাস নিয়ে আমরা সবাই শঙ্কিত। সেখানে এভাবে ভিড় ঠেলে যাওয়া আমাদের জন্য চরম ঝুঁকিপূর্ণ মনে করছি।’

আজ সকাল থেকেই দৌলতদিয়া ফেরি ঘাটে বেশি ভিড় দেখা যায়। দূর পাল্লার পরিবহন বন্ধ থাকায় সাধারন মানুষ ট্রাক, ব্যাটারিচালিত অটোরিকশা সহ বিভিন্ন ধরনের ছোট খাট যানবহনে করে দৌলতদিয়া ফেরিঘাটে নামছে।এদের বেশির ভাগি বিভিন্ন পোশাক কারখানার শ্রমিক।

এদিকে দূর পাল্লার যানবহন বন্ধ থাকায় যাত্রীদের গুলতে হচ্ছে বাড়তি ভাড়া।এর পরেও অনেকেই বাধ্য হয়ে ঝুকি নিয়ে যাচ্ছে কর্মস্থলে।