রাজধানীতে তদারকিমূলক অভিযান, পণ্য ক্রয়ে অনিয়ম হলে হটলাইনে অভিযোগ দায়েরের পরামর্শ

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম কর্তৃক রাজধানীর মগবাজার, রামপুরা কাঁচাবাজার, আগারগাঁও তালতলা বাজার, বিএনপির কাঁচাবাজারসহ মিরপুর-১০ নম্বর গোলচত্বরের পূর্বে পাশে অবস্থিত স্বপ্ন সুপারশপে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব মো: আবদুল জব্বার মন্ডল।

আজ রবিবার রাজধানীতে পরিচালিত এ অভিযানে চাল, ডাল, তেল, পেঁয়াজ, আদা, রসুনসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক, স্বাভাবিক, স্থিতিশীল এবং ভোক্তাগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার লক্ষ্যে এসকল নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা, প্রদর্শনকৃত মূল্যতালিকা অপেক্ষা অধিক মূল্যে উক্ত পণ্য বিক্রয় না করা, করোনাকে কেন্দ্র করে অতি মুনাফা লাভ থেকে বিরত থাকার জন্য ব্যবসায়ীদের প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়।

এসময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথ প্রদর্শন না করার অপরাধে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইন,২০০৯ অনুযায়ী জরিমানা করা হয়।

অভিযানে সহকারী পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার মন্ডল হ্যান্ড মাইকে স্বাস্থ্যবিধিসহ সরকারের নির্দেশনা মেনে চলার জন্য সম্মানিত ক্রেতাগণের প্রতি সনির্বন্ধ অনুরোধ জানান। এছাড়া টিসিবি কর্তৃক ট্রাক সেল এর মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বিক্রয় কার্যক্রমের নিবিড় তদারকি করা হয়।

ভোক্তাদের উদ্দেশ্যে তিনি জানান, পণ্য ক্রয় কোনো অনিয়ম পরিলক্ষিত হলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের হটলাইন (১৬১২১) এ সরাসরি অভিযোগ দায়ের করুন এবং জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।