দেশে করোনায় নতুন আক্রান্ত ৫৪৯, মৃত্যু ৩

ভোক্তাকন্ঠ প্রতিবেদক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ১৫৫ জন। এছাড়া একদিনে করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৫৪৯ জন। এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত হলেন ৬ হাজার ৪৬২ জন।

আজ মঙ্গলবার দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য ব্রেফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। তিনি জানান, মারা যাওয়া তিন জনের বয়স ষাটোর্ধ্ব এবং তারা সবাই ঢাকার বাসিন্দা।

অধ্যাপক নাসিমা সুুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছিল ৪ হাজার ৩০৯টি। আর পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৩৩২টি নমুনা। এর মধ্যে শনাক্ত হয়েছে ৫৪৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ জন এবং এখন পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ১৩৯ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১১১ জনকে। এখন পর্যন্ত মোট আইসোলেশনে রাখা রোগীর সংখ্যা এক হাজার ২৪৮ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪৭ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৭৮৫ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ২ হাজার ৩৯২ জনকে। এখন পর্যন্ত এক লাখ ৮১ হাজার ৭৯৩ জনকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ৩ হাজার ২৩১ জন, বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৭৬ হাজার ৮৪০ জন।