স্বাভাবিক ব্যাংক লেনদেন চালুর দাবি ক্যাবের

অনলাইন ডেস্ক: ব্যাংকিং লেনদেনে সাধারণ গ্রাহকদের প্রতিবন্ধকতা দূর করতে সীমিত ব্যাংকিং লেনদেন তুলে দেয়ার আহ্বান জানিয়েছে দেশের ক্রেতা ভোক্তাদের স্বার্থ সংরক্ষণকারী প্রতিষ্ঠান কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)। ক্যাব চট্টগ্রাম বিভাগ ও মহানগর কমিটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানায়।

ক্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমদানি-রফতানি খাতে ব্যবসা-বাণিজ্যের প্রতিবন্ধকতা দূরীকরণে বাংলাদেশ ব্যাংক বাণিজ্যিক এলাকায় সময়সীমা ও পরিধি বাড়ানোর নির্দেশনা দিলেও সাধারণ ভোক্তাদের আর্থিক লেনদেনে ব্যাংকগুলোর সীমিত ব্যাংকিং, পালাক্রমে দায়িত্বপালন ও রেশনিং ব্যাংকিংয়ের কারণে সাধারণ জনগণের ব্যাংকিং লেনদেন মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। সাধারণ ভোক্তাদের আওতায় সেবাপ্রদানকারী ব্যাংক এলাকার ব্যবসা-বাণিজ্যের গ্রাহকরাও ব্যাংকিং লেনদেনে নানা প্রতিবন্ধকতার শিকার হচ্ছেন। যার নেতিবাচক প্রভাব স্থানীয় ব্যবসা-বাণিজ্যের ওপর পড়ছে।

ক্যাব চট্টগ্রাম বিভাগ ও মহানগর কমিটি মনে করছে, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সীমিত ব্যাংকিং, পালাক্রমে দায়িত্বপালন ও রেশনিং ব্যাংক ব্যবস্থার পরিবর্তে স্বাভাবিক কার্যক্রম শুরু করা হলে সামাজিক দূরত্ব প্রতিপালন সম্ভব হবে ।