দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১২ হাজার ছাড়ালো, নতুন শনাক্ত ৭০৬

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমনের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৭০৬ জন। তবে গত ২৪ ঘন্টায় মৃত্যুর তথ্য জানানো হয়নি।

আজ বৃহস্পতিবার দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য ব্রেফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

স্বাস্থ্য অধিদপ্তরের ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় কতজন মারা গেছেন, তা পরে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।

গতকাল বুধবার ৭৯০ জন নতুন শনাক্তের কথা জানানো হয়েছিল। আর ৩ জনের মারা যাওয়ার কথা জানানো হয়েছিল। গতকালের হিসাবে অনুযায়ী, মোট মারা গেছেন ১৮৬ জন।

আজকের ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৩০ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত ১ হাজার ৯১০ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

আজকের ব্রিফিংয়ের তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে সংক্রমিত মোট শনাক্তের সংখ্যা ১২ হাজার ৪২৫ জন।

গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৮৬৭ জনের করোনা পরীক্ষা করা হয়। সব মিলিয়ে এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৫ হাজার ৫১৩ জনের নমুনা। দেশে এখন ৩৪টি ল্যাবে করোনা পরীক্ষা করা হচ্ছে।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম মিলে কোয়ারেন্টিন করা হয়েছে ২ হাজার ৩৩১ জনকে। এখন পর্যন্ত মোট ২ লাখ ৪ হাজার ৩১ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ২ হাজার ৯৬৭ জন, এখন পর্যন্ত মোট ছাড়া পেয়েছেন এক লাখ ৬৩ হাজার ৫২৮ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৪০ হাজার ৫০৩ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।