ভোক্তা অধিদপ্তরের অভিযানে সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: চলমান রমজান মাস ও ঈদ কে সামনে রেখে মসলাসহ যাবতীয় নিত্যপণ্যের মূল্য স্থিতিশীল ও সহনীয় রাখতে দেশের ৯৯টি বাজারে তদারকিমূলক অভিযান চালিয়ে ৫ লাখ ৪৯ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

রোববার (১০ মে) ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালকের নেতৃত্বে দিনব্যাপী এ অভিযান চালানো হয়।

অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) শামীম আল মামুনের সহযোগিতায় এবং ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ারের পরিচালনায় ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস, সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, রজবী নাহার রজনী, রোজিনা সুলতানা, মাগফুর রহমান, তাহমিনা বেগম ও মাহমুদা আক্তার। 

ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) শামীম আল মামুন, ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযানে উপস্থিত ছিলেন কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস, সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, রজবী নাহার রজনী, রোজিনা সুলতানা, মাগফুর রহমান, তাহমিনা বেগম ও মাহমুদা আক্তার। 

ঢাকার বাইরে ৫৯ জন কর্মকর্তা বিভাগে উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালকের নেতৃত্বে ৮০টি বাজারে অভিযান পরিচালিত হয়।

অভিযানে পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করা, অধিকমূল্যে পণ্য বিক্রি করা, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করাসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধের জন্য প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়।