মসলা সহ অন্যান্য নিত্যপণ্যের আমদানিকারক ও পাইকারি ব্যবসায়ীদের সাথে ভোক্তা অধিদপ্তরের সভা

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: আজ দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সম্মেলনকক্ষে অধিদপ্তরের মহাপরিচালকের সভাপতিত্বে মসলাজাতীয় পণ্যসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের আমদানিকারক ও পাইকারি ব্যবসায়ীদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক  বাবলু কুমার সাহা (অতিরিক্ত সচিব) এর সভাপতিত্বে সভায় পরিচালক (প্রশাসন) শামীম আল মামুন, ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার,প্রধান কার্যালয়ের উপ-পরিচালক আতিয়া সুলতানা ও আফরোজা রহমান, ঢাকার মৌলভীবাজারের  ব্যবসায়ী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, বাংলাদেশ মসলা ব্যবসায়ী সমিতির সভাপতিসহ অন্যান্য ব্যবসায়ী নেতৃবৃন্দ, পাইকারি ও খুচরা ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। 

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে মসলা জাতীয় পণ্য সহ অন্যান্য নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে ঢাকার মৌলভীবাজার পাইকারি ব্যবসায়ীদের সাথে মত বিনিময় সভা বলে জানান অধিদপ্তর সংশ্লিষ্টরা।

সভায় মহাপরিচালক আসন্ন ঈদুল ফিতর কে সামনে রেখে  মসলা জাতীয় পণ্য সহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও যৌক্তিক মূল্যে  বিক্রয়ের বিষয়ে ব্যবসায়ীদের দিকনির্দেশনা দেন। 

সভায় মৌলভীবাজারের মসলা ব্যবসায়ীসহ উপস্থিত অন্যান্য নেতৃবৃন্দ মসলা জাতীয় পণ্য সহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও বিক্রয়ের বিভিন্ন দিক তুলে ধরেন। 

ব্যবসায়ীরা উল্লেখ করেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অনেক আগে থেকেই উৎপাদনকারী,আমদানিকারক, পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের সাথে একাধিক মতবিনিময় সভা করেছে এবং  সকলের করণীয় ও বর্জনীয় বিষয়ে নির্দেশনা প্রদান করেছিল। এছাড়া মহাপরিচালক স্বয়ং নিত্যপ্রয়োজনীয় পণ্যের সংশ্লিষ্ট ব্যবসায়ীদের ঢাকাতে ও ঢাকার বাইরে বিভাগে, জেলা ও উপজেলায় একাধিক সচেতনতামূলক সভা করেন। ফলে রমজান মাসে নিত্যপণ্যের মূল্য স্থিতিশীল এবং  সরবরাহ স্বাভাবিক রয়েছে। মহাপরিচালকের যৌক্তিক ও আইনগত হস্তক্ষেপকে সাধুবাদ জানান তারা। 

ভোক্তার স্বার্থে আসন্ন ঈদে মসলা জাতীয় পণ্য সহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখতে সব ধরনের সহযোগিতা করবেন মর্মে ব্যবসায়ীরা আশস্ত করেন। 

দেশের সকল ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের অগ্রিম ঈদের শুভেচ্ছা জানান এবং স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য ক্রয় বিক্রয়ের অনুরোধ জানান অধিদপ্তরের মহাপরিচালক।