স্বাস্থ্যবিধি মেনে কাজ চলছে রূপপুর বিদ্যুৎ প্রকল্পে: বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী

অনলাইন ডেস্ক: করোনা পরিস্থিতিতেও রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে স্বাস্থ্যবিধি মেনে কাজ এগিয়ে চলছে, কাজ করছে সাড়ে সাত হাজার লোক। এ প্রকল্প থেকে নির্ধারিত সময়ে বিদ্যুৎ উৎপাদন হবে বলে তিনি আশা প্রকাশ করেন। একই সাথে চলছে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের সব কাজ। 

বৃহস্পতিবার (১৪ মে) শাহবাগে রূপপুর পারমাণবিক প্রকল্পের কার্যালয়ে প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় এসব কথা জানান বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান।

সভায় প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা করা হয়। ছুটিকালীন সময়ে প্রকল্পে নিয়মিত কার্যক্রম চলমান আছে বলে সভায় জানানো হয়। মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার বিবেকানন্দ রায়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মন্ত্রী ছাড়াও সভায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব অনোয়ার হোসেন, পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান প্রকৌশলী মো. মোজ্জামেল হোসেন, পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান সানোয়ার হোসেন, প্রকল্প পরিচালক শৌকত আকবর, প্রকল্পের নিরাপত্তা ও সুরক্ষা সেলের আহ্বায়ক, ব্রিগেডিয়ার জেনারেল আখতার শহীদ, রাশিয়ান ফেডারেশনের ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি লাস্টোস্কিন প্রমুখ উপস্থিত ছিলেন ।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সকল কাজের অগ্রগতি পর্যালোচনায় সন্তোষ প্রকাশ করে কার্যক্রম অব্যাহত রেখে সময় মতো কাজ শেষ করার জন্য আশাবাদ ব্যক্ত করা হয়। ছুটিকালীন সময়ে মন্ত্রণালয়ের জরুরি কার্যক্রম যেন বিঘ্নিত না হয়, সেজন্য স্বাস্থ্যবিধি মেনে কর্মকর্তা-কর্মচারীরা প্রয়োজন মোতাবেক দাফতরিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলে জানানো হয়।