চট্টগ্রামে তদারকিমূলক অভিযান, ২৭ হাজার টাকা জরিমানা

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের মহাপ‌রিচালকের নি‌র্দেশে সারাদেশে অব্যাহত আছে বিশেষ বাজার তদারকিমূলক অভিযান।

আজ জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর কর্তৃক চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক চট্টগ্রাম মহানগরীর বা‌য়ে‌জিদ কাঁচাবাজার, কাজীর দেউ‌ড়ি, জামালখান রোড, আন্দরকিল্লা ও ই‌পি‌জেড এলাকায় তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লনা করেন।

এসময় অ‌ভিযা‌নে নয়টি প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার আইন, ২০০৯ অনুযায়ী বি‌ভিন্ন অপরাধে মোট ২৭ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়।

অ‌ভিযান প‌রিচালনাকা‌লে অননু‌মে‌দিত রং, হাই‌ড্রোজ, মেয়াদ উত্তীর্ণ পণ‌্য ধ্বংসসহ ৪টি টি‌সি‌বি ট্রাক‌সেল পর্যবেক্ষণ করা হয়।

অভিযানে বা‌য়ে‌জিদ কাঁচা বাজা‌রে নিত‌্যপ‌ণ্যের মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় না‌বিলা স্টোর‌কে ১ হাজার, ভাইভাই স্টোর‌কে ১ হাজার, শাহপরান স্টোর‌কে ২ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়। এছাড়া রতন স্টোর‌কে অননু‌মো‌দিত রং বিক্রয় করায় ৫ হাজার ও জো‌বেদা স্টোর‌কে অননু‌মো‌দিত রং ব‌্যবহার করায় ৫ হাজার টাক জ‌রিমানা করে ব‌র্ণিত রং ও রং দেয়া খাদ‌্যদ্রব‌্য ধ্বংস করা হয়। স্মরণিকা স্টোর‌কে উৎপাদন-মেয়াদ বিহীন মোড়কজাত দুধ বিক্রয়ের জন‌্য সংরক্ষণ করায় ৪ হাজার, আমিন এন্ড সন্সকে হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন না করায় এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ৫ হাজার, আল ইদ্রিস ডিপার্টমেন্টাল স্টোরকে মেয়াদ উত্তীর্ণ ময়দা বিক্রয় করায় ৩ হাজার এবং ইলিয়াছ স্টোর‌কে য়োদ উত্তীর্ণ কোমলপানীয় রাখায় ১ হাজার টাকা করে মোট ২৭ হাজার টাকা জ‌রিমানা ক‌রে সতর্ক করা হয়।