করোনায় ভোক্তা অধিদপ্তর লকডাউন!

ভোক্তাকণ্ঠ ডেস্ক: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার প্রথম করোনায় আক্রান্ত হন। এরপর মহাপরিচালক বাবলু কুমার সাহাসহ মোট ১১ জন কর্মকর্তা ও কর্মচারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। 

দু’একদিনের মধ্যে সবার করোনা টেস্টের রেজাল্ট পাওয়া যাবে। প্রতিষ্ঠানটির মহাপরিচালক ছাড়াও উপ-পরিচালক আতিয়া সুলতানা, সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, রজবী নাহার রজনী, তাহমিনা বেগম, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রোজিনা সুলতানা, মাহমুদা আক্তার, মহাপরিচালকের গাড়ি চালক সোহেল আহমেদ, গাড়িচালক মিলিয়া খানম করোনায় আক্রান্ত হয়েছেন। তবে আশংকা করা হচ্ছে, অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা আরো বেশি হতে পারে।

এদিকে কর্মকর্তা-কর্মচারীদের করোনা সংক্রমণের ফলে প্রতিষ্ঠানটি রীতিমতো লকডাউন হয়ে গেছে। গত কয়েকদিন ধরেই বাজার অভিযান কার্যত বন্ধ রয়েছে। 

অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে কথা বলে জানা যায়, ভোক্তা অধিকার অফিসিয়ালি লকডাউন করা হয়নি। তবে আগামীকাল বৃহস্পতিবার থেকে ঈদের ছুটি শুরু হচ্ছে। অফিস খুলবে ২৭ মে।

উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশে সাধারণ ছুটি থাকলেও এ সময় নিত্যপণ্যের দাম বাড়িয়ে অসাধু ব্যবসায়ীরা যাতে সাধারণ মানুষের ভোগান্তি সৃষ্টি করতে না পারে এজন্য বাজার মনিটরিংয়ের জন্য ভোক্তা অধিকারের কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়। ফলে রমজানের মধ্যেও তারা নিয়মিত বাজার মনিটরিং করেন। ধারণা করা হচ্ছে, এসময়ই তারা কোন না কোনভাবে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। জরুরি সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর মধ্যে ভোক্তা অধিদপ্তর অন্যতম।