বগুড়ার ড্রাগন ফুডকে নকল জুস তৈরি করায় ৭০ হাজার টাকা জরিমানা

বগুড়া প্রতিনিধি: নকল জুস তৈরির অভিযোগে বগুড়ার ড্রাগন ফুড এন্ড বেভারেজ বাংলাদেশ লিমিটেডকে ৭০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। বগুড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলামের নেতৃত্বে গোপন তথ্যের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করে এবং অর্থদণ্ড প্রদান করেন।

আজ মঙ্গলবার দুপুর ২ টায় শহরের বিসিক শিল্প নগরী এলাকার এই অভিযানে উপস্থিত ছিলেন বিএসটিআই বগুড়ার পরিদর্শক জুনায়েদ আহমেদ, বিসিক শিল্প নগরী কর্মকর্তা একেএম মাহফুজুর রহমান, পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক শাহ আলী সহ জেলা পুলিশের সদস্যরা।

দীর্ঘদিন ধরে ড্রাগন ফুড এন্ড বেভারেজ বাংলাদেশ লিমিটেড জনপ্রিয় ম্যাংগো জুস ফ্রুটিক্স তৈরিতে বিএসটিআইয়ের নকল লোগো ব্যবহার করে আসছিল। যেটা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) নিয়ম বহির্ভূত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল ইসলাম জানান, ড্রাগন ফুড এন্ড বেভারেজ বাংলাদেশ লিমিটেড নকল জুস তৈরির পাশাপাশি বিএসটিআইয়ের নকল লোগো ব্যবহার করে এই ভিত্তিতে ড্রাগন ফুড এন্ড বেভারেজ বাংলাদেশ লিমিটেডের কাছে বৈধ কাগজ পাতি দেখতে চাওয়া হলে তারা বৈধ কাগজপাতি দেখাতে ব্যর্থ হলে বিএসটিআইয়ের আইনে১৫ ও ৩০ ধারা ড্রাগন ফুড এন্ড বেভারেজ বাংলাদেশ লিমিটেডকে ৭০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।