রাজধানীর ফার্মেসীসহ বিভিন্ন প্রতিষ্ঠানে জরিমানার পাশাপাশি চলছে বিশেষ তদারকিমূলক অভিযান

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার সহ ঔষধ, চিকিৎসা সরঞ্জামাদির মূল্য ও সরবরাহ স্বাভাবিক রাখার লক্ষ্যে রাজধানীর বিভিন্ন বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ সোমবার (১৫ জুন) বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নেতৃত্বে ও পরিচালক (প্রশাসন) এর তত্ত্বাবধানে প্রধান কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস ,সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডল ও রজবী নাহার রজনী কর্তৃক ঢাকা মহানগরীর ধানমন্ডির সাত মসজিদ রোড, মোহাম্মদপুর টাউন হল , মোহাম্মদপুর কৃষি মার্কেট, শ্যামলী এলাকার বিভিন্ন ফার্মেসীতে অভিযান পরিচালনা করেন।

এসময় ৪ টি প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বাবলু কুমার সাহা করোনা পরিস্থিতিতে দেশের সকল ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য ক্রয় বিক্রয়ের অনুরোধ জানান।

এছাড়া দেশের এ ক্রান্তিলগ্নে যৌক্তিক ও গ্রহণযোগ্য মূল্যে ঔষধ, স্যানিটাইজার ও অন্যান্য মেডিকেল সরঞ্জামাদি বিক্রয় করতে এবং মেয়াদোত্তীর্ণ, নকল ও ভেজাল ঔষধ, স্যানিটাইজার বিক্রয় করা থেকে বিরত থাকতে ব্যবসায়ীদের আহ্বান জানান।