ক্যাবের উদ্যোগে বাজারে জীবাণুনাশক স্প্রে করণ কর্মসূচী

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পবা উপজেলার বিভিন্ন বাজারে মুরগীর দোকানসমূহে কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) উদ্যোগে জীবাণুনাশক  স্প্রে করণ কর্মসূচীর শুভ উদ্ধোধন করা হয়। উক্ত কর্মসূচীর উদ্ধোধন করেন পবা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ও পবা উপজেলা  কনজুমারস কমিটির সাধারণ সম্পাদক মোঃ ওয়াজেদ আলী খান ।

জীবাণুনাশক  স্প্রে করণ কর্মসূচী নিয়মিতভাবে  নওহাটা বাজার, বায়া বাজার, আমচত্তর মোড় বাজার, লিলি হল মোড়  বাজার ও দারুসা বাজারের মুরগীর দোকান সমূহে জীবাণুনাশক স্প্রে  করা হবে। ভোক্তা অধিকার বিষয়ক জাতীয় প্রতিষ্ঠান কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব এর বাস্তবায়িত ইস্যু বেইজড্ প্রজেক্ট অন ফুড সেইফটি গভার্নেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্পের উদ্যোগে এই জীবাণুনাশক স্প্রে করণ  কর্মসূচী শূরু হলো । এই কর্মসূচীর অর্থায়ন করছে দাতা সংস্থা ইউকেএইড এবং কারিগরি সহায়তা দিচ্ছে ব্রিটিশ কাউন্সিল।

ক্যাব প্রকল্পের ফিল্ড  কো-অর্ডিনেটর মিজানুর রহমান জানা, আশা করা যায় বাজারের  বিশেষ সংবেদনশীল জীবন্ত মুরগীর বাজারে নিয়মিত ভাবে জীবাণুনাশক  স্প্রে করণ কর্মসূচী কোভিড-১৯ রোগ নিয়ন্ত্রনে বিশেষ ভূমিকা পালন করবে ও করোনা  বিস্তার রোধে সহায়তা করবে । 

কর্মসূচীতে বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন  ক্যাব রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক গোলাম মুস্তফা মামুন, পবা উপজেলা কনজুমারস কমিটির কোষাধ্যক্ষ ও  সাংবাদিক দুলাল মাহাবুব অন্যান্য ব্যক্তিবর্গ