করোনাকালেও দেশের একাধিক জেলায় চলছে নিয়মিত বাজার অভিযান

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহার নির্দেশনায় দেশের বিভিন্ন জেলায় নিয়মিত বাজার তদারকিমূলক অভিযান পরিচালিত করছে।

এরই ধারাবাহিকতায় আজ মৌলভীবাজার, চট্টগ্রাম, কিশোরগঞ্জ, রাজশাহী, সিরাজগঞ্জ, পাবনা, ভোলা, বগুড়া, কুমিল্লা, যশোর, খুলনা সহ দেশের বিভিন্ন এলাকায় বিশেষ তদারকিমূলক অভিযান পরিচালিত হয়।

আজ চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও ও বা‌য়ে‌জিদ থানা এলাকায় তদার‌কিকালে ৭ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৫৩ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযান প‌রিচালনাকা‌লে মেয়াদ উত্তীর্ণ দই, কোমল পানীয়, অননু‌মো‌দিত পানীয় ও মেয়াদ বিহীন ওষুধ ধ্বংসসহ ১টি লি‌খিত অ‌ভি‌যোগ নিষ্প‌ত্তি করা হয়।

জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক জনাব ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) জনাব পাপীয়া সুলতানা লীজা এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাবআল-আমিন এর নেতৃত্বে ডিবি পুলিশ ফোর্স এর সহযোগিতায় মৌলভীবাজার সদর উপজেলার নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর হাট বাজার, ফার্মেসীসহ বিভিন্ন দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন।

এসময় বেরির পাড়, পশ্চিম বাজার, কুসুমবাগ, জুগিডরসহ বিভিন্ন বিভিন্ন এলাকায় তদারকিকালে বেরির পাড় অবস্থিত ছায়া ফার্মেসী এন্ড সার্জিক্যালকে ৩ হাজার টাকা, জুগিডরে অবস্থিত অংকন ফার্মেসীকে ৫ শত টাকাসহ মোট ৩ হাজার ৫ শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

এছাড়া রাজশাহীতে ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধে ৫টি প্রতিষ্ঠানকে ২৭ হাজার টাকা এবং কিশোরগঞ্জে বিভিন্ন অপরাধে ৩টি প্রতিষ্ঠান কে অর্থিক জরিমানা করা হয়।