আসন্ন ঈদে মসলা জাতীয় পন্যের মূল্য স্থিতিশীল রাখতে অধিদপ্তরের বিশেষ অভিযান

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: মসলা জাতীয় পণ্য সহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের সভাপতিত্বে সকালের সভার সিদ্ধান্তক্রমে রাজধানী ঢাকাসহ সারাদেশে পাইকারি ও খুচরা বাজারে বিশেষ তদারকিমূলক অভিযান পরিচালনা।

নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মানিত সচিব ড. মোঃ জাফর উদ্দীনের নেতৃত্বে গঠিত ট্রাস্কফোর্স কমিটির পরামর্শ ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহার সভাপতিত্বে অধিদপ্তরের প্রতিদিন সকালের সভার সিদ্ধান্তক্রমে ও ঢাকাসহ বিভিন্ন বিভাগীয় উপ-পরিচালকদের, বিভিন্ন জেলার সহকারী পরিচালকদের প্রতিদিনের প্রত্যক্ষ নির্দেশনামতে অভিযান পরিচালনা করেন।

আজ ১৬ জুলাই সারাদেশের ১০৬ টি বাজারে (পাইকারি ও খুচরা) তদারকিমূলক অভিযান পরিচালনা ক‌রে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিকমূল্যে পণ্য বিক্রয় করা, মেয়াদোত্তীর্ণ ও নকল পণ্য বিক্রি করাসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় ১৬২ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫ লক্ষ ৮১ হাজার ৫ শত টাকা জ‌রিমানা করা হয়।

ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক জনাব মোঃ মাসুম আরেফিন, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব আবদুল জব্বার মন্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মাগফুর রহমান।

এছাড়া ঢাকার বাইরে ৫৩ জন কর্মকর্তা বিভাগীয় উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালকগণের নেতৃত্বে বাজার অভিযান পরিচালিত হয়।

এছাড়াও টিসিবির ন্যায্য মূল্যের ১৮ টি ট্রাকসেল তদারকি করা হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহা ভোক্তা স্বার্থ সংরক্ষণে ভোক্তা ও ব্যবসা-বান্ধব বাজার প্রতিষ্ঠার লক্ষ্যে সংশ্লিষ্ট সকল অংশীজনকে সহযোগিতা করার জন্য আহবান জানান।

এছাড়া আসন্ন ঈদকে সামনে রেখে মসলাজাতীয় পণ্যসহ সব ধরনের নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় করার জন্য ও ভোক্তা স্বার্থ সংরক্ষণে ভোক্তা অধিকার বিরোধী কার্য করা হতে বিরত থাকতে সংশ্লিষ্টদের অনুরোধ করেন।