দেশে করোনায় আরো ৫০ জনের মৃত্যু, শনাক্ত ২৯২৮

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আরও ৫০ জন মারা গেছেন। এ নিয়ে করোনায় মোট মৃত্যু ২ হাজার ৬৬৮ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৯২৮ নতুন শনাক্ত হয়েছেন এবং এ পর্যন্ত মোট ২ লাখ ৭ হাজার ৪৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

আজ সোমবার ২০ জুলাই দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এসব তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ৩২৯টি এবং পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৩৬২টি। মোট ১০ লাখ ৪১ হাজার ৬৬১টি নমুনা পরীক্ষা হয়েছে। মোট শনাক্তের হার ১৯ দশমিক ৯২ শতাংশ। সুস্থতার হার ৫৪ দশমিক ৭৪ শতাংশ।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের ৩৫ জন পুরুষ এবং ১৫ জন নারী। তাদের ৪২ জন হাসপাতালে এবং ৮ জন বাড়িতে মারা গেছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯১৪ এবং এ পর্যন্ত ১ লাখ ১৩ হাজার ৫৫৮ জন সুস্থ হয়েছেন।

নাসিমা সুলতানা আরো জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৮২৩ জনকে, আর এ সময়ে ছাড় পেয়েছেন ৮০২ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ১৮ হাজার ৬১২ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫৯ হাজার ৪৩২ জন।