কক্সবাজার জেলায় তদারকিমূলক অভিযান, একাধিক প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহার সার্বিক নির্দেশনায় কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করেন।

অভিযানে কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে কক্সবাজার জেলার সদর উপ-জেলার আলীর জাহাল ও সিটি কলেজ এলাকায় বাজার অভিযান পরিচালনা করা হয়।

আজ ২৩ জুলাই অভিযানে দোকানে মূল্য তালিকা না থাকা, ক্রয় রশিদ সংরক্ষণ না করা, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে পণ্য বিক্রয় করা, সঠিকভাবে মূল্য তালিকা হালনাগাদ না করাসহ বিভিন্ন ভোক্তা বিরোধী অপরাধে একাধিক প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

উক্ত অভিযানে দন্ডিত প্রতিষ্ঠানগুলোর মধ্যে ব্রাদার্স প্রকৌশলী কে ৫ হাজার টাকা, চিশতী ট্রেডার্সকে ৫ হাজার টাকা, আখী এন্টারপ্রাইজ কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তদারকি কালে আসন্ন ঈদ উপলক্ষে মসলার বাজারে বিশেষ নজরদারি করা হয়, এবং মসলা জাতীয় কোন পণ্যের দাম বৃদ্ধি না করার জন্য ব্যবসায়িদের নির্দেশনা দেওয়া হয়েছে এবং পণ্যের মূল্য তালিকা অনুযায়ী বিক্রি করার জন্য নির্দেশনা দেওয়া হয় । ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিক্রি করার জন্য পরামর্শ দেওয়া হয় ।

অভিযানে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা স্যানিটারি ইন্সপেক্টর তরুন বড়ুয়া। এছাড়া অভিযানে আর্মড পুলিশ ব্যাটেলিয়ন-১৪ এর অধিনায়ক এসপি মোঃ আতিকুর রহমান স্যারের নির্দেশনায়, এএসপি লেয়াকত আকবরের তত্ত্বাবধানে, সার্বিক নিরাপত্তা প্রদান করেন আর্মড পুলিশ ব্যাটেলিয়ন -১৪ এর এক দল সদস্য।