দাম বাড়লো ভোজ্য তেলের

১৫ মার্চ বাণিজ্য মন্ত্রণালয়ের অত্যাবশ্যকীয় পণ্য বিপণন ও পরিবেশকবিষয়ক জাতীয় কমিটির সভায় তেলের দাম পুনর্নির্ধারণের সিদ্ধান্ত নেওয়া হয়।আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধির কারণে দেশের বাজারে ভোজ্য তেলের দাম বাড়িয়েছে বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞাপ্তিতে জানানো হয়।এ পযার্য়ে মিল গেটে প্রতি লিটার খোলা সয়াবিন তেলের দাম নির্ধারণ করা হয়েছে ১১৩ টাকা, আর খুচরা বাজারে বিক্রি হবে ১১৭ টাকা দরে এবং বাজারে প্রতি লিটার খোলা সয়াবিন তেলের দাম ২ টাকা এবং বোতলজাত তেলের দাম ৪ টাকা বেড়েছে।

পূর্বে খোলা তেলের দাম ছিল ১০৭ টাকা এবং খুচরা তেলের দাম ছিল ১১৫ টাকা। এছাড়া প্রতি লিটার বোতলজাত তেলের দাম মিল গেটে ১২৭ টাকা, ডিলার পর্যায়ে ১৩১ এবং খুচরায় ১৩৯ টাকা পুনর্নির্ধারণ করা হয়েছে এবং খোলা পাম তেলের দাম মিল গেটে ১০৪ টাকা, খুচরায় ১০৯ টাকা এবং ডিলার পযার্য়ে ১০৬ টাকা করা হয়েছে। পাঁচ লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম মিল গেটে ৫৮৫ টাকা, পরিবেশক পর্যায়ে ৬০০ টাকা এবং খুচরায় ৬২৫ টাকা নির্ধারণ করা হয়েছিল।

তবে আজ বাণিজ্য মন্ত্রণালয়ের অত্যাবশ্যকীয় পণ্য বিপণন ও পরিবেশক বিষয়ক জাতীয় কমিটির সভায় প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম মিল গেটে, পরিবেশ পযার্য়ে এবং খুচরায় কত টাকা হবে তা নির্ধারণ করা হয়েছে।