বহুল প্রতীক্ষিত বই মেলা শুরু আজ

করোনার বৈশ্বিক অতিমারির কারণে বরাবরের মতো এবার ফেব্রুয়ারিতে বইমেলা অনুষ্ঠিত হতে পারেনি। তবে জাতির মেধা-মনন ও সৃজনশীলতার এ আয়োজন শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার (১৮ মার্চ ২০২১)। বেলা তিনটায় গণভবন থেকে ভার্চ্যুয়ালি অমর একুশে বইমেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবং উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি মেলার উদ্বোধনের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা “আমার দেখা নয়াচীন বইটির ইংরেজি অনুবাদ “নিউ চায়না-১৯৫২–এর মোড়ক উন্মোচন করবেন। বাংলা একাডেমি বইটি প্রকাশ করেছে।

বরাবরের মতো বাংলা একাডেমির বর্ধমান হাউসের দক্ষিণের মাঠে উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ করা হয়েছে। মাসব্যাপী অনুষ্ঠানমালার কার্যক্রমও চলবে এখান থেকেই।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, শুভেচ্ছা বক্তব্য দেবেন সংস্কৃতিসচিব মো. বদরুল আরেফীন, স্বাগত বক্তব্য দেবেন একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী এবং সভাপতিত্ব করবেন একাডেমির সভাপতি অধ্যাপক শামসুজ্জামান খান।

এবারের মেলা উৎসর্গ করা হবে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি। মেলার মূল ভাবনা ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।

এনএইচ

Leave a Comment