গুজব ছড়াচ্ছে প্রাথমিক নিয়োগ পরীক্ষা নিয়ে

জাতীয়: প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা নিয়ে সামাজিক যোগাযোগমাধ‌্যমে গুজব ছড়ানোর অভিযোগ উঠেছে। ‘আগামী ২৪ মে থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে’ বলে প্রচার করা হচ্ছে। ছড়ানো তথ‌্যটি পুরোপুরি গুজব বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক এ এম মনসুরুল আলম।

মনসুরুল আলম গণমা‌ধ‌্যমকে বলেন, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার বিষয়ে কোনো তারিখ এখনো নির্ধারণ করা হয়নি। এমন কিছু হলে অবশ্যই তা গণমাধ্যমের মাধ্যমে প্রকাশ করা হবে।

সামাজিক যোগাযোগমাধ‌্যমে ছড়ানো হচ্ছে- ‘দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা চার ধাপে শুরু হবে আগামী ২৪ মে। প্রাথমিক শিক্ষা অধিদফতর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে। আগামী ২৪ ও ৩১ মে এবং ১৪ ও ২১ জুন সকাল ১০টায় পরীক্ষা অনুষ্ঠিত হবে।’ এই তথ্যগুলো পুরোপুরি অসত্য বলে জানান মহাপরিচালক।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক (পলিসি অ্যান্ড অপারেশন) মনীষ চাকমা বলেন, বিসিএসে পদের সংখ্যা ২ হাজার আর প্রাথমিকে ৩২ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। মাঠ পর্যায়ে নিয়োগ পরীক্ষার কোনো নির্দেশনা নেই। এ বিষয়টি একদম প্রাথমিক স্তরে রয়েছে। আমরা কবে করবো তাও জানি না। তবে এটাও ঠিক নিয়োগ পরীক্ষার বিষয়ে গুজবের বিষয়টি আমাদের নজরে আছে।

সূত্র: সমকাল