‘বিবেকের আয়না’ নিয়ে অঞ্চল ঘুরছে ‘নগদ’

মোবাইল ফোনে আর্থিক লেনদেনকে সাধারণ মানুষের জীবনের অংশ হিসেবে পরিণত করেছে ডাক বিভাগের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। দেশের পেমেন্ট ইকোসিস্টেমে দারুণ পরিবর্তন এনেছে ‘নগদ’। যে কোনও ফোন থেকে *১৬৭# ডায়াল করে অ্যাকাউন্ট খোলাটাও ছিল নতুন কিছু। দিনে এখন প্রায় তিন লাখ অ্যাকাউন্ট খোলা হচ্ছে নগদ-এ।

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের বিভিন্ন দিক সম্পর্কে সাধারণ মানুষের ধারণাকে আরও পরিস্কার করতে ‘বিবেকের আয়না’নামের একটি আকর্ষণীয় ক্যাম্পেইন চালু করেছে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। এলাকায় আসছে আজব এক আয়না – “বিবেকের আয়না”।   নগদের বিবেকের আয়না চলে যাচ্ছে দেশের বিভিন্ন অঞ্চলে।

‘নগদ’-এর এই আয়নায় আগ্রহী যে কেউ নিজেই নিজেকে প্রশ্ন করতে পারবেন; নিজেই নিজের সঙ্গে কথা বলতে পারবেন। আর ডিজিটাল প্রযুক্তির সহায়তায় নির্ধারিত কিছু প্রশ্নের জবাব দিয়ে জানতে পারবেন মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের খরচ ও সেবার নানা বিষয় সম্পর্কে।

রোববার (২১ মার্চ) রাজধানীর বাড্ডা এলাকায় ‘বিবেকের আয়না’ ক্যাম্পেইনটিতে অংশ নেন ‘নগদ’ এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ। এ সময় তারা মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস এবং ‘নগদ’-এর সেবা সম্পর্কে আগ্রহী গ্রাহকদের নানা প্রশ্নের উত্তর দেন।

‘নগদ’-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, “সাধারণ গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে ‘নগদ’ একের পর এক নানা সেবা নিয়ে আসছে। সেগুলো সম্পর্কে গ্রাহকদের আরো বেশি তথ্য দিতে এবং ‘নগদ’-এর সেবা নিয়ে গ্রাহক নিজের দৈনন্দিন কার্যক্রমকে কীভাবে আরো সহজ করতে পারেন সেটি জানাতেই ‘বিবেকের আয়না’ ক্যাম্পেইনটি দেশব্যাপী পরিচালিত হচ্ছে। ”