বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ৫ শতাধিক দুস্থ মানুষের মধ্যে খাদ্যদ্রব্য বিতরণী অনুষ্ঠান করেছে যবিপ্রবি

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ জন্মবার্ষিকী ছিল। যশোরের পাঁচটি স্থানে ১৮ মার্চ থেকে ২২ মার্চ পর্যন্ত পাঁচ দিনব্যাপী খাদ্যদ্রব্য বিতরণী উৎসবের আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানে ৫০৫ জন অসহায় ও দুস্থ মানুষের মধ্যে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য বিতরণ করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন । ২২ মার্চ মণিরামপুরের রাজগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে অসহায় ও দুস্থদের মধ্যে খাদ্যদ্রব্য দেওয়া হয়।

উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ। আমাদের প্রচেষ্টা থাকবে- বঙ্গবন্ধুর রেখে যাওয়া জনগণ যেন স্বাধীনতার প্রকৃত স্বাদ পান, দু’বেলা দু’মুঠো অন্ন খেতে পান। সেই মহান নেতার আদর্শে অনুপ্রাণিত হয়ে তাঁর ১০১তম জন্মদিনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মধ্যে পাঁচ দিনব্যাপী খাদ্যসামগ্রী বিতরণ কমসূচি গ্রহণ করে। সামাজিক দায়বদ্ধতামূলক বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মানুষের পাশে দাঁড়ানোর এ প্রচেষ্টা আমাদের অব্যাহত থাকবে।’