লকডাউনে জ্বালানির নিরবচ্ছিন্ন সরবারহ থাকবে

জাতীয়: লকডাউনে জরুরি সেবা বিদ্যুৎ ও গ্যাসের সরবরাহ স্বাভাবিক রাখতে বিশেষ কমিটি করা হচ্ছে। আজ এ বিষয়ে জরুরি বৈঠকে সিদ্ধান্ত হয়। বিদ্যুৎ এবং গ্যাস বিতরণ কোম্পানিগুলো লকডাউনে অন্যসব প্রতিষ্ঠান বন্ধ থাকলেও চালু রাখা হচ্ছে শিল্প কারখানা। শিল্পে জ্বালানি সরবরাহ স্বাভাবিক রাখতে এই উদ্যোগ নিতে হচ্ছে।

সংশ্লিষ্টরা বলছেন ২৪ ঘণ্টা সেবা দিতে যেসব টিম কাজ করতে তাদের রিশিডিউল করে কাজে রাখা হবে। যাতে কোনওভাবেই গ্যাস ও বিদ্যুতের সেবা ব্যহত না হয়। লকডাউনে মানুষের চলাচল সীমিত থাকবে। এই সময়ে কিভাবে বিদ্যুৎ এবং জ্বালানির সেবাদানকারী কর্মীরা সহজে চলাচল করতে পারে তার উপায় বের করা হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিদ্যুৎ বিতরণ কোম্পানি (ডিপিডিসি) এর ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান বলেন, আমরা গতবারের মতোই ব্যবস্থা নেব। মনিটরিং এর জন্য বিশেষ কমিটি করা হবে। এর সঙ্গে ২৪ ঘণ্টা সেবা দিতে তো সব সময়ই আমাদের টিম ছিল। সেই টিমকে কিভাবে শক্তিশালী ও আরও কার্যকর করা যায় তার পরিকল্পনা করা হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে তিতাসের ব্যবস্থাপনা পরিচালক আলী ইকবাল মো. নুরুল্লাহ বলেন, লকডাউন শুরু হলেও খোলা থাকছে শিল্প কারখানা। ফলে সেখানে সেবার যাতে সমস্যা না হয় সেজন্য আমরা আলাদা কমিটি করার পরিকল্পনা করছি। পাশাপাশি আবাসিকসহ অন্য গ্রাহকদের সেবা দিতে আমাদের টিম যেমন থাকে তেমনই থাকবে। আমাদের যেহেতু লোকবল কমাতে হবে।

সূত্র: বাংলা ট্রিবিউন.কম