দামী মোড়কে বিক্রি হচ্ছে ভেজাল সেমাই

নামিদামি প্রতিষ্ঠানের মোড়কে বাজারে বিক্রি হচ্ছে নকল সেমাই। এমনই দুটি কারখানায় অভিযান চালিয়ে ১ লাখ টাকা জরিমানা করেছে বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া, নিউমার্কেট এলাকায় ওজনে কম দেয়ায় এক ফল বিক্রেতাকেও আর্থিক জরিমানা করা হয়েছে।

রোজা আর ঈদে বেড়ে যায় সেমাইয়ের চাহিদা। আর এ সুযোগে মানহীন, নকল পণ্য বানাতে মাঠে নেমে পড়ে একদল অসাধু ব্যবসায়ী।নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বানানো হচ্ছে সেমাই। স্থান কামরাঙ্গীরচরের পশ্চিম আশরাফাবাদ এলাকায় অভিযান চালায়। বাইরে থেকে বোঝার উপায় নেই এটি একটি কারখানা। মরিচাপড়া গেইট খুলে ভেতরে ঢুকে পড়তেই বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত দেখতে পায় কোনো ধরনের নিয়মনীতির তোয়াক্কা না করেই চলছে সেমাই তৈরির কাজ।

তবে এ কারখানায় তৈরি হওয়া সেমাই বিক্রি হয় আবার নামিদামি প্রতিষ্ঠানের মোড়কে। এসব অপরাধে সম্পা ফুড প্রডাক্ট নামে একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।এর আগে মাদবর বরজার এলাকায়ও একটি সেমাই কারখানায় অভিযানে চালায় বিএসটিআই। সেখানেও একই চিত্র। ছিল অস্বাস্থ্যকর পরিবেশ। ৫০ হাজার টাকা জরিমানা গুণেও মালিকের যেন ভ্রুক্ষেপ নেই।

তবে অভিযান অব্যাহত থাকবে বলে জানান বিএসটিআইয়ের কর্মকর্তা।বিএসটিআইয়ের ফিল্ড কর্মকর্তা সাইদুর রহমান বলেন, বোম্বে ব্যান্ডটা তারা নকল করছিল কারণ জনগণ এটি চেনে।   এর আগে মঙ্গলবার সকালে নিউমার্কেট এলাকায় ওজন মাপার যন্ত্র বিএসটিআই থেকে যাচাই না করে ব্যবহার করায় এক ফল বিক্রেতাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।