ছেড়ে দেওয়া হলো আটকে রাখা দূরপাল্লার বাস

সিরাজগঞ্জ ট্রাফিক বিভাগের ইন্সপেক্টর (টিআই) মো. আব্দুল গণি জানান,ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের সিরাজগঞ্জ অংশে যান চলাচল স্বাভাবিক হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে মানবিক কারণে দূরপাল্লার বাসগুলো ছেড়ে দেওয়ার পর যান চলাচল স্বাভাবিক হয়েছে।

শনিবার দুপুর থেকে ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের বঙ্গুবন্ধু সেতু পশ্চিম প্রান্ত থেকে সিরাজগঞ্জের নলকা মোড় পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার এলাকায় যানজট সৃষ্টি হয়েছিল।ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো. আব্দুল গণি বলেন, নিষেধাজ্ঞার মধ্যেই দূরপাল্লার বাসগুলো মহাসড়কে চলার চেষ্টা করলে সিরাজগঞ্জে আটকে দেওয়া হয়। অনেকে ফাঁকি দিয়ে গেলেও টোল প্লাজায় গিয়ে আটকে যান। এদের মধ্যে অনেকেই দুদিন হলো এখানে আটকে ছিলেন। পরবর্তীতে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে মানবিক কারণে দূরপাল্লার বাসগুলো ছেড়ে দেওয়ার পর মহাসড়কে এখন যান চলাচল স্বাভাবিক হয়েছে।

তবে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পশ্চিম এলাকায় দাঁড়ানো অবস্থায় ছাড়া মহাসড়কের অন্য কোথাও দূরপাল্লার কোনো বাস দেখা যায়নি। কিন্তু সকাল থেকে উভয় পাশ থেকে আসা দূরপাল্লার বাসগুলো কড্ডা ও হাটিকুমরুল এলাকায় আটকে দিলে বাস শ্রমিকরা আন্দোলন শুরু করেন। পরবর্তীতে তাদের ফেরত পাঠানোর চেষ্টা করা হয়। তবে মানবিক কারণে কিছু বাস ছেড়ে দেওয়া হয়। ওই বাসগুলোর পাশাপাশি তখন সবযানই আটকে থাকায় মূলত যানজটের সৃষ্টি হয়।

তবে আজকের পর আর কোনো দূরপাল্লার বাস কোনোভাবেই ছাড়া হবে না বলেও জানান ট্রাফিক পুলিশ কর্মকর্তা।