ভোক্তা অভিযোগ কেন্দ্রঃ জেলাভিত্তিক প্রতিবেদন

(‘ভোক্তাকণ্ঠ’ শুক্রবার ব্যতীত, প্রতিদিন ভোক্তা অভিযোগ কেন্দ্র প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন নিয়মিত প্রকাশ করবে। ভোক্তা অধিকার সমুন্নত রাখতে এবং সচেতনতা বৃদ্ধি করতে এই প্রতিবেদন সহায়ক ভূমিকা রাখতে সক্ষম হবে বলে আমরা প্রত্যাশা করছি)

১৫ মে বুধবারঃ ঢাকা- আজ রাজধানীর কারওয়ানবাজারের মাছের বাজারে মূল্য তালিকা না টানানোর অপরাধে ৩ মাছ ব্যবসায়ীকে জরিমানা এবং ধানমন্ডি সাত মসজিদ রোডে অবস্থিত কড়াই গোশত এবং বাবুর্চি রেস্টুরেন্টে ভোক্তা স্বার্বিদরোধী বিভিন্ন অপরাধে ১ লক্ষ টাকা করে জরিমানা আদায় করা হয়।

মৌলভীবাজারঃ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য যৌক্তিক ও সহনীয় রাখতে, কুলাউড়া উপজেলার বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার অধিদপ্তরের জেলা কার্যালয় কর্তৃপক্ষ পরিচালিত অভিযানে, ভোক্তা অধিকার আইন লঙ্ঘনের দায়ে ৪ টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় । অভিযানে সহযোগিতা করেন কুলাউড়া থানার পুলিশ ফোর্স। জনস্বার্থে অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন জেলা ভোক্তা অধিদপ্তর কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা।

গোপালগঞ্জঃ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের গোপালগঞ্জ কার্যালয় আজ জেলা সদরে অভিযান চালিয়ে, সিল বিহীন বিদেশী পন্য বিক্রির দায়ে বৌলতলী বাজারের মেসার্স প্রিয়াংকা কসমেটিক্স’কে ৫০০০ টাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ড্রাগ লাইসেন্স নবায়ন না করায় শ্যামলী ফার্মেসিকে ২০০০ টাকা জরিমানা করা হয়। অভিযানকালে, জেলা বাজার কর্মকর্তা মোহাম্মদ আরিফ, জেলা ক্যাব সাধারণ সম্পাদক মোজাহারুল হক বাবলু ও সদর থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

কুমিল্লাঃ উপ‌জেলা স্যা‌নিটা‌রি ইন্সপেক্টর ও সদর দ‌ক্ষিণ ম‌ডেল থানা পু‌লি‌শের সাব -ইন্সপেক্টর জহিরের নেতৃ‌ত্বে পরিচালিত এক অভিযানে আজ, বিজয়পুর বাজারের পাঁচ দোকান মালিককে সর্বমোট ১৫,০০০ টাকা জ‌রিমানা ধার্য ও আদায় করা হয়।