ওজনে কারচুপি, বিএসটিআইয়ের মামলা দায়ের

নারায়ণগঞ্জ, ১৮ জুলাই বৃহস্পতিবারঃ নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় গতকাল বুধবার বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) কর্তৃক অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ১০টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

অভিযুক্ত ১০টি প্রতিষ্ঠানের মধ্যে দিগুবাজার এলাকার মেসার্স আবুল কালামের মুরগির দোকান, মেসার্স সততা ভ্যারাইটিজ স্টোর, মেসার্স সন্তোষ স্টোর, মেসার্স মো. জিয়া উদ্দিন স্টোর, মেসার্স আলিম স্টোর ও মেসার্স জয়তারা ভাণ্ডারের ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এছাড়াও গুলশান মার্কেটের মেসার্স রেহানা চান ফেব্রিক্স ও মেসার্স শফিক ক্লথ স্টোর কাপড় পরিমাপে মিটারের পরিবর্তে গজকাঠি ব্যবহার করায়; বঙ্গবন্ধু রোড এলাকার মেসার্স চিটাগাং বেকারি চানাচুর পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না করায় ও ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় এবং বিবি রোড এলাকার মেসার্স প্যারিস বাগেটের পাউরুটি ও কেক পণ্যের মোড়কে ওজন, মূল্য, উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী মামলা দায়ের করা হয়।

গতকালের অভিযানে, সংস্থাটির সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকারের নেতৃত্বে অংশ নেন পরিদর্শক লিয়াকত হোসেন, রাকিবুল আলম ও বিল্লাল হোসেন।