করোনাভাইরাসে দেশে একদিনে সর্বোচ্চ ১০ জনের মৃত্যু, শনাক্ত ৩৪১

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: দেশে গত ২৪ ঘন্টায় ১০ জনের মৃত্যুর মধ্য দিয়ে এই প্রথম একদিনে মৃতের সংখ্যা দুই অঙ্কের ঘরে পৌঁছালো। আর নতুন করে শনাক্ত ৩৪১ জন। এ নিয়ে করোনাভাইরাসে মোট শনাক্ত হলেন ১ হাজার ৫৭২ জন এবং মৃতের সংখ্যা ৬০ জন।

আজ বৃহস্পতিবার দুপুরে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন অনলাইনে প্রচারিত হয়। সেখানে ভিডিও কনফারেন্সে এই তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

মৃত্যুবরণকারী ১০ জনের বিষয়ে তিনি জানান, এদের মধ্যে ৭০ থেকে ৮০ বছর বয়সের একজন, ৬১ থেকে ৭০ বছর বয়সের পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের তিন জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন। এরমধ্যে পুরুষ সাত জন এবং নারী তিন জন। তাদের মধ্যে ঢাকায় রয়েছেন ছয় জন এবং ঢাকার বাইরে চার জন।

অধ্যাপক নাসিমা সুলতানা আরো জানান, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৩৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে নমুনা পরীক্ষা হয়েছে ২ হাজার ১১৯টি। যা গতকালের চেয়ে নমুনা সংগ্রহ ৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে আর নমুনা পরীক্ষা ১৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৩৭ জনকে এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৯ জন। এ পর্যন্ত ৪৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে আছেন ৪ হাজার ৪৯৯ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৭১৫ জন এবং গত ২৪ ঘণ্টায় মোট কোয়ারেন্টিন আছেন ৫ হাজার ২১৪ জন।