ঢাকার বিভিন্ন বাজারে অভিযান,বেশ কিছু প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকণ্ঠ প্রতিনিধিঃ ঢাকা মহানগরীর শাহবাগ, নিউমার্কেট ,মোহাম্মদপুর কৃষি মার্কেট ও মুগদা বাজার এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করেন বাণিজ্য মন্ত্রণালয়ের মনিটরিং টিম ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে বেশ কিছু প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

অভিযান পরিচালনাকালীন সময়ে আদা, রসুন, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করায় শাহবাগ ও নিউমার্কেট বাজারের কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করে বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আব্দুল জব্বার মণ্ডল এর পরিচালনায় অভিযানটি পরিচালিত হয়।

একই দিনে রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেট এলাকায় বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় পণ্যের মূল্য তালিক প্রদর্শন না করা ও মেয়াদউত্তীর্ন ঔষধ সংরক্ষন করার অপরাধে কয়েকটি প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার আইন, ২০০৯ অনুযায়ী জরিমানা করা হয়।অভিযানটি পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ার এবং সহকারী পরিচালক হিসেবে উপস্থিত ছিলেন জনাব ফাহমিনা আক্তার, জনাব রোজিনা সুলতানা ও জনাব মাহমুদা আক্তার।

অপরদিকে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব প্রণব কুমার প্রামানিক এর পরিচালনায় বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম কর্তৃক ঢাকা মহানগরীর মুগদা বাজার এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করেন।

অভিযান শেষে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের সাথে উঠান বৈঠক করা হয়। উক্ত তদারকি কাজে খাদ্য মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সিটি কর্পোরেশনের প্রতিনিধিগণ সহায়তা প্রদান করেন।