ঢাকা জলপাইগুড়ি রুটে ‘মিতালী এক্সপ্রেস’ উদ্বোধন ২৭ মার্চ

ঢাকা থেকে ভারতের নিউ জলপাইগুড়ি রুটে চলবে ‘মিতালী এক্সপ্রেস’ নামে একটি নতুন ট্রেন। আগামী ২৭ মার্চ উদ্বোধন করা হবে ঢাকা থেকে ভারতের নিউ জলপাইগুড়ি রুটে ‘মিতালী এক্সপ্রেস’ নামের ট্রেনটি।

ট্রেনটি দুই দেশ থেকে সপ্তাহে দু’দিন করে চলাচল করবে। বাংলাদেশ থেকে সোমবার এবং বৃহস্পতিবার ট্রেনটি যাত্রা করবে। অন্যদিকে ভারত থেকে রবিবার ও বুধবার যাত্রার প্রস্তাব করা হয়েছে।  

মঙ্গলবার রেলওয়ে মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা শরিফুল আলম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, বাংলাদেশে সুর্বণজয়ন্তীর স্বাধীনতার ৫০ বছরে আগামী ২৭ মার্চ বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে এ ট্রেনটির আনুষ্ঠানিক উদ্ধোধনের কথা রয়েছে।

বাংলাদেশ প্রতিদিন থেকে জানা যায়, প্রস্তাবিত সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা ক্যান্টনমেন্ট থেকে ভারতের নিউ জলপাইগুড়ি রুটে নতুন আন্তঃদেশীয় মিতালী এক্সপ্রেস ট্রেনটি ভারতীয় রেকে নিউ জলপাইগুড়ি (এনজেপি) থেকে সপ্তাহে রবিবার, বুধবার ও সোম ও বৃহস্পতিবার চলাচল করবে। মোট যাত্রীবাহী কোচ থাকবে আটটি। চারটি কেবিন কোচ ও চারটি এসি চেয়ার কোচ। ভাড়া রাখা হয়েছে এসি চেয়ার ২২ ডলার, এসি সিট ৩৩ ডলার ও এসি কেবিন (বার্থ) ৪৪ ডলার।

আরও জানা যাই, ট্রেনটি বাংলাদেশের নীলফামারীর চিলাহাটি ও ভারতের হলদিবাড়ি রেলপথ দিয়ে চলাচল করবে। এতে নীলফামারীর চিলাহাটি স্টেশনের জন্য দুটো পৃথক কোচ বরাদ্দ থাকবে। সমগ্র উত্তরবঙ্গের মানুষ চিলাহাটি থেকে ট্রেনে উঠে নিউ জলপাইগুড়ি যেতে পারবে এবং নিউ জলপাইগুড়ি থেকে চিলাহাটি এসে নামতে পারবে।

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

Leave a Comment