দেশে করোনায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্ত ৩০৬

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত রোগী ৩০৬ জন এবং মত্যু হয়েছে ৯ জনের। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য নিশ্চিত করেন।

আজ শনিবার দুপুরে দেশের করোনার সার্বিক পরিস্থিতি তুলে ধরেন জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। বুলেটিনে আরও ছিলেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৮৪ জন। একদিনে নতুন করে আরও করোনা শনাক্ত হয়েছেন ৩০৬ জন এবং করোনায় মোট শনাক্ত হলেন ২ হাজার ১৪৪ জন। গত ২৪ ঘণ্টা দুই হাজার ১১৪ জনের নমুনা সংগ্রহ করা হয়। আর নমুনা পরীক্ষা করা হয় ২ হাজার ৯০ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আট জন।

তিনি বলেন, যে ৯ জন মারা গেছেন তাদের মধ্যে ৬০ বছর ঊর্ধ্বে ৪ জন। ৫১-৬০ বছরের মধ্যে আছেন একজন, ৪১-৫০ বছর বয়সের মধ্যে আছেন দুই জন, ৩১-৪০ বছর বয়সের মধ্যে একজন এবং আর একজনের বয়স জানা যায়নি। এদের মধ্যে ৬ জন ঢাকার, দু’জন নারায়ণগঞ্জের এবং একজন সাভারের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় যারা শানাক্ত হয়েছেন তাদের মধ্যে ২১-৩০ বছরের কোটায় শতকরা ২৭ ভাগ, ৩১-৪০ বছর বয়সী ২২ ভাগ, ৪১-৫০ বছর বয়সী আছেন ১৯ ভাগ। নতুন সংক্রমিতদের মধ্যে পুরুষ শতকরা ৬২ ভাগ।

তিনি বলেন, পরপর দু’টি পরীক্ষায় সংক্রমণ নেই এমন চিহ্নিত ব্যক্তির সংখ্যা ৮। এ নিয়ে সর্বমোট ৬৬ জন সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন। ২ হাজার ১৪৪ জন শনাক্ত রোগীদের মধ্যে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৫৬৪ জন। বাকিরা হোম আইসোলেশনে আছেন।