নওগাঁয় চলছে এক সপ্তাহের বিশেষ লকডাউন, তৎপর প্রশাসন

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বুধবার নওগাঁয় এক সপ্তাহের বিশেষ লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার লকডাউনের প্রথম দিন চলছে। সকাল থেকেই শহরে সীমিত পরিসরে যানবাহন চলাচল করছে।তবে স্বাভাবিক সময়ের চেয়ে সড়ক ও বাজারগুলোতে মানুষের আনাগোনা কম।

সকাল থেকে শহরের বিভিন্ন স্থানে ব্যারিকেড দিয়ে পুলিশের চেকপোস্ট বসানো হয়। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিধিনিষেধ অমান্য করে চলাচল করা মোটরসাইকেল ও অন্যান্য যানবাহনকে (সিএনজি ও ভ্যান) জরিমানা করা হচ্ছে।

তবে প্রথম দিনেই দেখা গেছে-বিভিন্ন অজুহাতে মানুষ বাড়ির বাইরে বের হচ্ছেন। সকালে পৌর বাজার এলাকায় পাইকারি-খুচরা বিক্রেতা ও ক্রেতাদের উপস্থিতি খুবই কম চোখে পড়ে। শহরের মুক্তির মোড়, বালুডাঙ্গা বাসস্ট্যান্ড মোড়, তাজের মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে তল্লাশিচৌকিতে পুলিশ দেখা গেছে। জেলা ও উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের দল কাজ করছে।

শহরের প্রধান বাজার এলাকার বাটার মোড়, রুবির মোড় ও গোস্তহাটির মোড় এলাকায় জরুরি পণ্য ছাড়া প্রায় সব দোকানই বন্ধ থাকতে দেখা যায়। এসব এলাকার রাস্তাগুলো সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মানুষে গিজগিজ করলেও আজ সকাল থেকে প্রায় জনশূন্য।

গতকাল বুধবার দুপুরে সংবাদ সম্মেলন করে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ১৫ দফা নির্দেশনা জারি করে নওগাঁ পৌরসভা ও নিয়ামতপুর উপজেলাকে ৭ দিনের বিশেষ সর্বাত্বক লকডাউন ঘোষণা করে গণ বিজ্ঞপ্তি জারি করে জেলা প্রশাসক।