প্রাণের ব্যবস্থাপনা পরিচালক আহসান খান চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ঢাকা, ২৩ জুন রোববারঃ গত ১৯ জুন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের দায়েরকৃত মামলার শুনানিতে অনুপস্থিত থাকায় প্রাণের ব্যবস্থাপনা পরিচালক আহসান খান চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ঢাকা সিটি কর্পোরেশনের বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক বিশেষ মহানগর হাকিম মেহেদী পাভেল সুইট। আজ দুপুরে এই পরোয়ানা জারি করা হয়।

বিএসটিআই কর্তৃক লাইসেন্স স্থগিত হওয়া প্রাণ এগ্রো লিমিটেডের গুঁড়া হলুদ, কারি পাউডার ও লাচ্ছা সেমাই 

উল্লেখ্য, গত ২৩ মে, ৫২টি পণ্য বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ দেন হাইকোর্ট। এবং এর ১ মাস ৪ দিন আগে, বিএসটিআই নিম্নমানের পণ্য হিসাবে চিহ্নিত ৫২টি খাদ্যপণ্যের মধ্যে ৭ উৎপাদক প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল এবং ১৮টি পণ্য উৎপাদনের অনুমোদন স্থগিত করেছিল। একই সাথে, বিজ্ঞপ্তি প্রকাশের ৪৮ ঘণ্টার মধ্যে এসব পণ্য বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ দেওয়ার পাশাপাশি সংরক্ষণ ও সবরকমের বাণিজ্যিক প্রচার বন্ধ করারও নির্দেশ দিয়েছিল জাতীয় মান নিয়ন্ত্রণকারী সংস্থা।

এর ধারাবাহিকতায় গত ১৮ জুন মঙ্গলবার, প্রাণ প্রিমিয়াম গাওয়া ঘি’সহ নিম্নমানের ২১ পণ্যের বিরুদ্ধে বিশুদ্ধ খাদ্য আদালতে মামলা করেছিলেন নিরাপদ খাদ্য পরিদর্শক কামরুল হাসান। আজ মামলার শুনানির সময় প্রাণের ব্যবস্থাপনা পরিচালক আহসান খান চৌধুরী উপস্থিত ছিলেন না। তার পক্ষে আইনজীবীরা আদালতকে জানান, তিনি অসুস্থ, তাই আদালতে হাজির হতে পারেন নি। আদালত তাদের বক্তব্য আমলে না নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে মামলার পরবর্তী শুনানির জন্য ৩০ জুলাই ধার্য করেন।