বরিশালে তদারকিমূলক অভিযান, ছয় প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় ও জেলা কার্যালয়ের তদারকিমূলক বাজার অভিযান পরিচালিত হয়। এসময় বাকেরগঞ্জ সদরে ছয়টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

এছাড়াও বরিশাল মহানগরীতে টিসিবি কর্তৃক ন্যায্য মূল্যে ট্রাকসেলের মাধ্যমে পণ্য বিক্রয় কার্যক্রম তদারকি করা হয়।

আজ অধিদপ্তরের মহাপরিচালক(অতিরিক্ত সচিব) জনাব বাবলু কুমার সাহার সার্বিক নির্দেশনায়, বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ সচিব) জনাব খোন্দকার আনোয়ার হোসেন এর নেতৃত্বে সহকারী পরিচালক জনাব সুমি রানী মিত্র ও বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শাহ শোয়াইব মিয়ার উপস্থিতিতে বরিশাল জেলার বাকেরগঞ্জ সদর বাজারে তদারকিমূলক এই অভিযানটি পরিচালিত হয়।

অভিযান চলাকালে কাঁচা বাজার, মুদি দোকান, ফলের দোকান, মাছ বাজার, মুরগির দোকান পরিদর্শন করা হয়।

অভিযানে ভোক্তা অধিকার আইন, ২০০৯ অনুযায়ী মূল্য তালিকা প্রদর্শন না করায় বাদশা স্টোরকে ২ হাজার, মল্লিক স্টোরকে ২ হাজার, খোকন স্টোরকে ১ হাজার, রহিম স্টোরকে ১ হাজার, শরীফ স্টোরকে পাঁচশত এবং মূল্য তালিকা না থাকা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে মায়ের দোয়া স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া পবিত্র রমজান মাসে যৌক্তিক মূল্যে পণ্য বিক্রয় করা ও সবসময় মূল্য তালিকা প্রদর্শন করার জন্য ব্যবসায়ীবৃন্দকে অনুরোধ করা হয় এবং অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়।

সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন ১০ এপিবিএন বরিশালের সম্মানিত সদস্যগণ।