বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৪১ হাজার ছাড়াল, আক্রান্ত ৮ লাখেরও বেশি

অনলাইন ডেস্ক: দিন যত যাচ্ছে বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর  সংখ্যা তত বাড়ছে। দুইশ’টি দেশে ছড়িয়ে পড়া এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮ লাখের বেশি, আর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪১ হাজারের বেশি মানুষের ।

যুক্তরাষ্ট্রের জনস হপকিনস ইউনিভার্সিটির তথ্য বলছে, এখন পর্যন্ত এই করোনায় আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৭৩৭ জন।

গত ডিসেম্বরে চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাস অল্প সময়ের মধ্যে সারাবিশ্বে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে।

করোনা ভাইরাস চীন থেকে ছড়ালেও আক্রান্ত হওয়ার দিক থেকে সবার ওপরে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হয়েছে ১ লাখ ৭৭ হাজার ৪৫২ জন।

আক্রান্ত হওয়ার দিক দিয়ে যুক্তরাষ্টের পরে অবস্থান করছে ইতালি ,আর ইতালির পরে অবস্থান করছে ইউরোপের আরেক দেশ স্পেন। ইতালিতে ১ লাখ ৫ হাজার ৭৯২ জন আর স্পেনে শনাক্ত হয়েছে ৯৪ হাজার ৪১৭ জন।

ইতালি ও স্পেনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত মানুষের সংখ্যা। ইতালিতে এখন পর্যন্ত করোনা আকারন্ত হয়ে মারা গেছে ১২ হাজার ৪২৮ জন। এদিকে করনা আক্রান্ত হয়ে স্পেনে মৃত্যু হয়েছে ৮ হাজারের বেশি মানুষের 

ফ্রান্সের অবস্থাও অনেকটা নাজুক। দেশটিতে এখনব পর্যন্ত ৩ হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত হয়ে মারা গেছে। করানা আক্রান্ত হয়ে মৃত মানুষের সংখ্যার দিক দিয়ে ইতালি ও স্পেনের পরেই অবস্থান করছে ফ্রান্স।

করোনা ভাইরাসের উৎপত্তি স্থল চীনে মৃত মানুষের সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে ,আর আক্রান্ত হয়েছে ৮২ হাজারের বেশি মানুষ।

 যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে ২৫ হাজার ৪৭৪ জন। আর করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর  সংখ্যা ১ হাজার ৭৮৯ জন। 

এদিকে বাংতলাদেশের প্রতিবেশী দেশ ভারতে আক্রান্ত হয়েছে প্রায় ১ হাজার ৩৯৭ জন।আর মারা গেছে ৩৫ জন। আরেক প্রতিবেশী দেশ পাকিস্তানে আক্রান্ত হয়েছে ১ হাজার ৯১৪, প্রাণহানি ঘটেছে ২৬ জনের।

ভারত,পাকিস্তান ছাড়াও নেপাল ,ভূটান , মায়ানমারেও করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে।

উল্লেখ্য যে করোনা আক্রান্ত হয়ে বাংলাদেশে এখন পর্যন্ত ৬ জন মারা গেছে। আর মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৫৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন ।