রাজধানীর ১৬ টি বাজারে তদারকিমূলক অভিযান

ভোক্তাকণ্ঠ প্রতিদেবক: বিক্রয় মূল্যে কারসাজি, মুল্যতালিকা প্রদর্শন না করা ও নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় করায় রাজধানীর ১৬ টি বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
আজ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের নির্দেশনায় ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ার এর পরিচালনায় ভোক্তা অধিদপ্তরের ৩ টি টিম ও অধিদপ্তরের কর্মকর্তার সমন্বয়ে বাণিজ্য মন্ত্রলায়ের ৩ টি মনিটরিং টিম এই অভিযান পরিচালনা করেন।

এ সময় বিক্রয় মূল্যে কারসাজি, পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ না করা, পণ্যের মোড়কে মূল্য উল্লেখ না করা, মুল্যতালিকা প্রদর্শন না করা, নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের কারণে এবং শিশুখাদ্য, সার্জিকেল মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারের খুচরা প্রতিষ্ঠানে দিনব্যাপি অভিযান পরিচালনা করে ৬ টি প্রতিষ্ঠানকে মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

টিসিবির ন্যায্যমূল্যে ট্রাকে পণ্য বিক্রয় তদারকি করার পাশাপাশি মহানগরীর ১৬ টি বাজারে এসব অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানকৃত বাজারসমূহ হচ্ছে দয়াগঞ্জ বাজার, কাপ্তানবাজার , বাবুবাজার, কাওরানবাজার, আগারগাঁও তালতলা বাজার, কাজীপাড়া বাজার, শেওড়াপাড়া বাজার, আগারগাঁও বিএমপি বাজার, রামপুরা বাজার, গুলশান ১ কাঁচাবাজার, গুলশান ২ কাঁচাবাজার, বনানী কাঁচাবাজার, মিরপুর ৬ নং কাঁচাবাজার, মধ্যবাড্ডা কাঁচাবাজার, ভাটারা কাঁচাবাজার,মহাখালী কাঁচাবাজার।

উক্ত অভিযানসমূহে নেতৃত্ব প্রদান করেন উপ-পরিচালক জনাব মোঃ মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস এনং মন্ত্রণালয়ের মনিটরিং টিমে তদারকি করেন সহকারী পরিচালক জনাব আবদুল জব্বার মন্ডল, জনাব মাগফুর রাহমান ও জনাব প্রণব কুমার প্রামাণিক।