রাস্তায় কমেছে ব্যক্তিগত গাড়ি-অটোরিকশা

করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের মধ্যেও গত কয়েকদিন রাস্তায় ব্যক্তিগত গাড়ি, সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল ও রিকশার চাপ ছিল। তবে আজ রাস্তায় এ চিত্র ভিন্ন।

আজ শুক্রবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মিরপুর এলাকা পর্যবেক্ষণ করে দেখা যায়, গত কয়েকদিনের তুলনায় রাস্তায় যানবাহনের চাপ তুলনামূলক কম রয়েছে। ছুটির দিন হওয়ায় অনেকেরই অফিস নেই। ফলে অনেকের মধ্যেই নেই বের হওয়ার তাড়া।

রিকশা, সিএনজিচালিত অটোরিকশা, প্রাইভেটকার চলাচল করছে তবে তা অন্যান্য দিনের তুলনায় কম। এসব যানবাহনের মধ্যে রিকশা তুলনামূলক বেশি চলাচল করছে।

এদিকে, মিরপুর ১ নম্বর মোড়ে রয়েছে পুলিশের চেকপোস্ট। যা অধিকাংশ রিকশাই অতিক্রম না করে।  পুলিশের চেকপোস্টের অল্প দূরেই যাত্রী নামিয়ে দিচ্ছেন রিকশাচালকরা।

জাগোনিউজের সূত্রে, চেকপোস্টের অল্প দূরে রিকশা নিয়ে দাঁড়িয়ে ছিলেন মো. আলমগীর। তিনি জানান, একজন যাত্রী নিয়ে তিনি এখানে এসেছেন। মেইন রাস্তায় ওঠেননি। মেইন রাস্তায় উঠলেই পুলিশ ঝামেলা করে। অনেক সময় রিকশা উল্টিয়ে দেয়। সিট রেখে দেয়। তাই তিনি রাস্তায় ওঠেন না। যাত্রী পেলে বিভিন্ন গলি ঘুরে যাত্রীকে গন্তব্যে পৌঁছে দেন।

তিনি আরও জানান, শুক্রবার হওয়ায় আজ যাত্রী কম। তবে কম হলেও যাত্রী পাওয়া যাচ্ছে।