লকডাউন নিয়ে ভাবছি না : পররাষ্ট্রমন্ত্রী

ভোক্তাকন্ঠ ডেস্ক: দেশের অর্থনীতিকে বিপদে ফেলতে চান না জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আমরা এখনও লকডাউন নিয়ে ভাবছি না।

রোববার (৯ জানুয়ারি) রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট হাসপাতালে বিদেশি কূটনীতিকদের টিকার বুস্টার ডোজ কর্মসূচির উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ড. মোমেন বলেন, ‘লকডাউন নিয়ে আমরা এখনও ভাবছি না। এটা নিয়ে আমি একা বলতে পারব না। সর্বশেষ যে আন্তঃমন্ত্রণালয় বৈঠক হয়েছে সেখানে আলোচনা হয়েছে। ওমিক্রন যে নতুন ভ্যারিয়েন্ট আসছে এটার ফেটালিটি কম। আমরা অর্থনীতিকে অসুবিধায় ফেলতে চাই না। এ কারণে আমরা এখনও পর্যন্ত লকডাউন নিয়ে চিন্তা করছি না।’

মোমেন বলেন, ‘ওমিক্রন ভ্যারিয়েন্ট ইস্যুতে আমরা নাগরিকদের ওভার বর্ডার চলাচলে নিরুৎসাহিত করছি। বিশেষ করে ভারতে। কারণ সেখানে করোনা সংক্রমণের হার খুবই বেশি।’

এ সময় নতুন ভ্যারিয়েন্ট ও করোনার সংক্রমণ কমাতে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি স্বাস্থ্যবিধি মানা ও টিকা নেওয়ার পরামর্শ দেন তিনি।

দেশে যথেষ্ট টিকা আছে জানিয়ে মোমেন বলেন, ‘আমাদের কাছে যথেষ্ট টিকা আছে। আমরা এরইমধ্যে প্রায় ১৩ কোটি লোককে টিকা দিয়েছে। প্রথম ডোজ সাড়ে সাত কোটি দিয়েছি, আর ডাবল ডোজ হয়েছে সাড়ে পাঁচ কোটি। আমরা খুব ভালো করছি। সুখের বিষয় হচ্ছে, আমাদের যথেষ্ট টিকা আছে।’ আমরা ৩১ কোটি টিকা লাইন আপ বা সংগ্রহ করে রাখছি বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।