সিলেটে ভোক্তা অধিদপ্তর ও র‍্যাবের যৌথ অভিযান

সিলেট, ১০ সেপ্টেম্বর মঙ্গলবারঃ গতকাল ৯ই সেপ্টেম্বর সোমবার বিকেলে, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৯ এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট কার্যালয়ের যৌথ বাজার তদারকি অভিযান পরিচালিত হয়েছে সদর উপজেলার খাদিমনগর ও শাহী ঈদগাহ এলাকায়।

র‍্যাব-৯ এবং ভোক্তা অধিদপ্তর সূত্রে জানা গেছে, দেশি ফুড নামের প্রতিষ্ঠানটি পোড়া তেল দিয়ে পাউরুটি ও বিস্কুটসহ অন্য ভোগ্যপণ্য তৈরি করছিল। এছাড়া তৈরি খাবার মাটিতে রাখা অবস্থায় পাওয়া যায়। এর পাশাপাশি তারা খাদ্যপন্যে অননুমোদিত ফ্লেভার ব্যবহার করছিল। এসব অপরাধে এই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অভিযানে, বিশুদ্ধ পানি সরবরাহকারী প্রতিষ্ঠান ‘পিয়াস ড্রিংকিং’য়ে দেখা যায়, তাদের স্থাপিত ফিল্টারে খুব সামান্য পরিমান পানি বিশুদ্ধ হলেও তারা একের পর এক গাড়ি দিয়ে পানি সরবরাহ করে। ফলে, এটি স্পষ্ট যে তাদের সরবরাহকৃত পানি বিশুদ্ধ নয় বরং অন্য কোন স্থান থেকে তারা পানি সরবরাহ করে এসেছে যা কোনভাবেই বিশুদ্ধ না। এ কারণে ‘পিয়াস ড্রিংকিং’কে ১৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করে হয়। ে

গতকালের এই যৌথ অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৯ এর এএসপি সত্যজিৎ কুমার ঘোষ। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ ফয়েজউল্লাহ এসময় উপস্থিত ছিলেন বলে সূত্রে প্রকাশ।